আপডেট ফেব্রুয়ারি ২১, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৬ রমযান, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ অগ্নিকাণ্ডে ভুক্তভোগীদের জন্য ইলিয়াস কাঞ্চনের প্রার্থনা

অগ্নিকাণ্ডে ভুক্তভোগীদের জন্য ইলিয়াস কাঞ্চনের প্রার্থনা

নিরাপদ নিউজ: রাজধানীর চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের কয়েকটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে ওই অগ্নিকাণ্ডে অন্তত ৭৬ নিহত ও বহু আহত হন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মর্মান্তিক এই ঘটনায় গোটা জাতির ন্যায় নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের হৃদয়কেও নাড়া দিয়েছে।

চকবাজার অগ্নিকাণ্ডে ভুক্তভোগীদের জন্য প্রার্থনা করে আজ এক বিবৃতি দিয়েছেন তিনি।  ইলিয়াস কাঞ্চন এই অগ্নিকাণ্ডে প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

তিনি বলেন,চকবাজার অগ্নিকাণ্ডে ভুক্তভোগীদের জন্য প্রার্থনা করছি। হে আল্লাহ, নিহত পরিবারদের শোক সইবার তৌফিক দান করুন। আল্লাহ সবাইকে ধৈর্য ধরার শক্তি দিন। সেই সাথে আগুনে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে এবং নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দিতে যথাযথ কর্তৃপক্ষর প্রতি আবেদন জানান।  এবং দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বানও জানান।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন শুধু সড়কে চলার পথে নয় জীবনের প্রতিটি মুহুর্ত্যে প্রতিটি ক্ষণে আমাদের সতর্কতার সাথে চলতে হবে। জীবনের প্রতিটি স্তরে আমাদের সাবধানতা,সচেতনতা,আইন মানার প্রবনতা এবং রাস্ট্রের প্রতি শ্রদ্ধাশীলতা এই চারটি বিষয় মেনে চলা ভীষন গুরুত্মপূর্ণ। ইলিয়াস কাঞ্চন আক্ষেপ করে বলেন, নিমতলি ট্রাজিডির পর আবারও আজ এই অগ্নিকান্ডের ঘটনা আমাদের জন্য লজ্জাকর। নিমতলির ঘটনা থেকে আমরা শিক্ষা নিতে পারিনি বলেই আজ আবারও এমন একটি দুর্ঘটনা আমাদের দেখতে হলো। এমন একটি জনবহুল এলাকায় কিভাবে ক্যামিক্যাল কারখানা থাকতে পারে তা সত্যি দু:খজনক। ইলিয়াস কাঞ্চন দ্রুত অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করে দায়ি ব্যক্তিদের আইনের আওতায় আনার ব্যবস্থা নেওয়া জন্য জোর দাবি জানান।

উল্লেখ্য,বুধবার রাত ১০টা ৩৮ মিনিটের দিকে রাজধানীর চকবাজার এলাকার একটি পাঁচতলা আবাসিক ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। এতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)