ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট September ১২, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৩০ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১

প্রবাসী সংবাদ অঙ্কুরের প্রতিষ্ঠাতা প্রধান মনিরুজ্জামান মনিরকে সংবর্ধনা

অঙ্কুরের প্রতিষ্ঠাতা প্রধান মনিরুজ্জামান মনিরকে সংবর্ধনা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি, নিরাপদ নিউজ: প্রবাসে বেড়ে ওঠা শিশুদের নিয়ে কাজ করে যাওয়া সংগঠন অঙ্কুর। নিজ কার্যক্র‌মে স্বাক্ষর রে‌খে অঙ্কুর এখন ইতা‌লি জু‌ড়ে এক‌টি প‌রিবা‌রে রূপান্ত‌রিত হ‌য়েছে। অঙ্কুরের প্রতিষ্ঠাতা ও প্রধান, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি, এনটিভি ইতালী বুরো প্রধান বিশিষ্ট সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে উষ্ণ সংবর্ধনা জানি‌য়ে‌ছে অঙ্কুর প‌রিবার বা‌রি শাখা।
সম্বর্ধিত অ‌তি‌থি ম‌নিরুজ্জামান ম‌নির জানায়, অঙ্কুর ইতালীতে প্রবাসী শিশু‌দের বাংলা ভাষা এবং বাংলা‌দে‌শের প্র‌তি আগ্রহ সৃ‌ষ্টির মধ্য দি‌য়ে দেশীয় কৃ‌ষ্টি সংস্কৃ‌তি ভিন্ন দে‌শের সংস্কৃ‌তিতে সেঁতু বন্ধ‌নের কাজ কর‌তে। অঙ্কুর পরিবার, বারি শাখার উদ্যোগে মাদনেল্লাস্থ স্থানীয় হল রুমে অঙ্কুরের প্রতিষ্ঠাতা মনিরুজ্জামান মনির কে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে অঙ্কুর বারি শাখার আহবায়ক অনুজ বড়ুয়ার সভাপতিত্বে ও রাসেল আহমেদ ও হাবিবা আরেফিনের প্রাণবন্ত সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমাজ কল্যান সমিতির সভাপতি অাব্দুল কাদের, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সামাজিক ব্যাক্তিত্ব সালেহ আহমেদ, মুক্তি নাজনীন বাংলাদেশ সমাজ কল্যান সমিতির প্রাক্তন সভাপতি এস এম করিম আনোয়ার, প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি কনোজ বড়ুয়া, ইতালিয়ান নাগরিক সাব্বিনো রাজা, ইতালিয়ান স্থপতি দানিয়েলে প্রমুখ।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাহমুদুল মুনতাহা মুন। গীতা ও ত্রিপিটক পাঠ করেন সৌভিক সৌম্য ও প্রান্তিকা বড়ুয়া প্রাপ্তি। পরে সৌভিক সৌম্যের সংগীত পরিচালনায় বাংলাদেশের জাতীয় সংগীত শুরু হয়। অনুষ্ঠানে সংবর্ধিত মনিরুজ্জামান মনিরকে পুস্পস্তবক ও ক্রেস্ট প্রধান করে অনুস্টানের সমন্বয়কারী মাইন উদ্দীন ইমন।
সভায় অঙ্কুর পরিবারের কর্মসূচী পরিচালনার জন্য অঙ্কুর প্রতিষ্ঠাতা মনিরুজ্জামান মনির নাম ঘোষণা করেন মাহমুদুল ইসলাম খোকনকে সভাপতি অনুজ বড়ুয়াকে সিনিয়র সহ-সভাপতি- মাইন উদ্দীন ইমনকে সাধারণ সম্পাদক, বিলকিস সুলতানাকে যুগ্ন সাধারন সম্পাদিকা করে পূর্নাঙ্গ কমিটি করে কেন্দ্রে পাঠানোর পরামর্শ দেন।
বাংলাদেশের সমৃদ্ধ ইতিহাস, কৃষ্টি, সংস্কৃতি প্রবাসে প্রজন্মকে জানাতে দীর্ঘদিন কাজ করে যাচ্ছে অঙ্কুর। অঙ্কুর তারই ধারাবাহিকতায় শিশু-কিশোরদের কবিতা পাঠের আসরে অংশ নেন আঞ্জুনারা রাইসা, মহিদুল ইসলাম রাজ, মাহমুদুল ফাইজা, আতিকা আলম জেবা,শাজিদ, আন্নাস,ইশাইয়া সহআরো অনেকেই। শেষে অনুষ্ঠানে সাংস্কৃতিক অধিবেশনে গান ও নৃত্য পরিবেশন করেন বারী শহরে স্হানীয় কন্ঠ ও নৃত্য শিল্পীদের মধ্যে শিমু আবেদিন, শামিমা আক্তার নিপা, সিনবাদ শেখ, সংযুক্তা সৌম্য তুর্না,দোলন ও সুম্পা বড়ুয়া সহআরো অনেকেই।
শেষে সংবর্ধিত অতিথি মনিরুজ্জামান মনির বলেন প্রবাসে বাংলা কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরতে প্রবাসের মাটিতে বেড়ে উঠা শিশুদের নিয়ে আমাদের অঙ্কুরের যাত্রা। সকলের প্রচেষ্টা ও সহযোগিতা থাকলে আমরা অঙ্কুরকে বিশ্বের বুকে ধরতে পারবো। নিজেদের অভিব্যক্তি প্রকাশ করে দেশের জন্য জীবনবাজি রেখে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এবং অনুষ্ঠানটি আয়োজন করার জন্য বারি শহরের অঙ্কুর পরিবারের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এছাড়া সংবর্ধিত অতিথি মনিরুজ্জামান মনির বারি শহরে আসলে তাকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান কিরন কাদের, শ্রেয়া বড়ুয়া, সংযুক্তা সৌম্য তূর্না, আশরাফুল রহমান, অনুজ বড়ুয়া, সেলিম চৌধুরী প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)