ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ২, ২০১৫

ঢাকা শনিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

মানবাধিকার সংবাদ, শিক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে দিনমজুর কন্যা জয়ন্তীর শিক্ষাজীবন

অনিশ্চিত হয়ে পড়েছে দিনমজুর কন্যা জয়ন্তীর শিক্ষাজীবন

অনিশ্চিত হয়ে পড়েছে দিনমজুর কন্যা জয়ন্তীর শিক্ষাজীবন

অনিশ্চিত হয়ে পড়েছে দিনমজুর কন্যা জয়ন্তীর শিক্ষাজীবন

বরিশাল, ০২ জুন ২০১৫, নিরাপদনিউজ : বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাকাল নিরঞ্জন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী জয়ন্তী বিশ্বাস দিনমজুর হতদরিদ্র পরিবারের সন্তান, সে বিভিন্ন বাঁধা-বিঘ্ন, দুঃখ-কষ্ট উপেক্ষা করে নিজের ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে এবারে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে। উপজেলার বাকাল ইউনিয়নের পাকুরিতা গ্রামের দিনমজুর যোগেন্দ্র নাথ বিশ্বাসের ২ মেয়ে, ১ ছেলের মধ্যে জয়ন্তী সবার বড়।
দরিদ্র দিনমজুর পিতার আয় দিয়ে চলে তাদের পরিবার। দরিদ্রতাকে জয় করে পরিবারের কাজের ফাঁকে প্রাইভেট না পড়িয়ে নিজে লেখাপড়া করে মানবিক গ্রুপ থেকে জিপিএ-৫ প্রাপ্তির কৃতিত্ব অর্জন করে জয়ন্তী। এখন তার চোখ ভরা স্বপ্ন- সে উচ্চশিক্ষা লাভ করবে। কিন্তুলেখাপড়া চালিয়ে যাওয়ার ব্যাপারে তার পরিবার হতাশাগ্রস্ত। তার দিনমজুর পিতার সামান্য উপার্জনে সংসারে ডাল-ভাতের জোগান দিতে হিমশিম খেতে হয়।
মেয়েকে উচ্চশিক্ষার জন্য কলেজে ভর্তি করানোর মত সামর্থ্যও তার নেই। সমাজের বিত্তবান ব্যক্তি, সামাজিক প্রতিষ্ঠান যদি এগিয়ে আসে তাহলে হয়ত জয়ন্তীর উচ্চশিক্ষার আকাঙ্খা পূরণ হতে পারে। তাই তার ইচ্ছাপূরণে সহযোগিতার হাত বাড়াতে চাইলে ০১৭৬১-১০০০৮৪ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)