ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ১৭, ২০১৯

ঢাকা শুক্রবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৮ সফর, ১৪৪১

বিনোদন ‘অবতার’-এ দর্শক ভালবাসায় মন্দাভাবে প্রাণের সঞ্চার

‘অবতার’-এ দর্শক ভালবাসায় মন্দাভাবে প্রাণের সঞ্চার

নিরাপদ নিউজ: চলচ্চিত্র ব্যবসায় মন্দাভাব চলছে দীর্ঘদিন থেকে। সেই মন্দা ব্যবসায় যেন প্রাণের সঞ্চার হলো সদ্য মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘অবতার’ এর প্রতি দর্শকদের ভালবাসাতে। ঢাকা ও ঢাকার বাইরের সিনেমা হলগুলোতে দর্শক সমাগমে ‘অবতার’ রয়েছে আলোচনায়।
‘অবতার’ মুক্তির দিন থেকে ঢাকা ও ঢাকার বাইরের সিনেমা হলগুলো ঘুরে দেখা যায় চলচ্চিত্রটি দেখতে প্রচুর দর্শক ভিড় করেছে। গত ১৩ সেপ্টেম্বর দেশব্যাপী মুক্তি পায় মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’। মুক্তির দিন থেকে চলচ্চিত্রটি টানা ৩ দিন হাউসফুল চলে ঢাকার যমুনা ব্লকবাস্টার, জোনাকি, পূরবী, চাঁদমহল, কেরাণীগঞ্জের নিউ গুলশান। ঢাকার বাইরে চট্টগ্রামের আলমাস, সিনেমা প্যালেস ও গাজীপুরের উল্কা, চন্দ্রিমা। নিউ গুলশান সিনেমা হলে অবতার দেখতে আসেন রাইসুল। তিনি বলেন, আমিন খান আমার পছন্দের একজন নায়ক। ছোটবেলায় সিনেমা দেখে আমিন খানের স্টাইল ফলো করতাম। অনেক দিন পর তার সিনেমা মুক্তি পেয়েছে বলে দেখতে এলাম। সিনেমাটি ভালো লেগেছে।
‘অবতার’ দেখে সবুজ নামে এক দর্শক তার ফেসবুক পোস্টে লিখেছেন, বাংলাদেশের চলচ্চিত্রের অসাধারণ এক বিবর্তন ঘটিয়েছে অবতার। রুচিশীল-দুর্দান্ত অ্যাকশন, রোমান্স, নাচে-গানে ভরপুর, কখনো বিয়োগের বেদনা, কখনো অবতারদের দুষ্টের দমনের আনন্দ সবকিছু দর্শককে বিমোহিতো করে রাখবে। মুভির মেকিং, বিজিএম, ভিএফএক্স, এসএফএক্স, সংলাপ, কালার কারেকশন সবকিছুই ছিল পারফেক্ট। পরিচালক প্রতিটি ক্যারেক্টার অত্যন্ত সুনিপুণভাবে ফুটিয়ে তুলেছেন এবং প্রতিটি ক্যারেক্টার তার নিজেদের মাধুর্যপূর্ণ অভিনয় দিয়ে দর্শকের মন কেড়ে নিয়েছেন।
পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন, আমি হ্যাপী যে, দর্শক শেষ পর্যন্ত আমার চলচ্চিত্রটি গ্রহণ করেছে। অন্তত আমি চলচ্চিত্রের এই সংকটকালে আমার নির্মিত অবতার দিয়ে কিছুটা হলেও ভূমিকা রাখতে পেরেছি। আশা করি, চলতি সপ্তাহে দর্শক যেভাবে অবতার গ্রহণ করছে, তার দ্বিগুণভাবে১ আগামী সপ্তাহেও গ্রহণ করবে।
‘অবতার’ অর্থ দেবতার মূর্তরূপ। সৃষ্টিকর্তা যুগে যুগে মানব সভ্যতাকে ব্যালেন্স রাখার জন্য অবতার পাঠিয়েছেন। কিন্তু বর্তমানে এই যুগে আর দেবতার কোনো আগমন ঘটার সম্ভাবনা নেই। কিন্তু সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়, হাতে নিতে হয় মুক্তির ঝান্ডা, হতে হয় অবতার। এমনই চমৎকার একটি বার্তা দিয়ে চলচ্চিত্রটির শুরু। এখানে অবতার হিসেবে মাহিয়া মাহি, আমিন খান এবং নবাগত রুশোকে দেখা যায়। ইতিমধ্যে অবতার সিনেমাটি ব্যপক সাড়া ফেলেছে দর্শকদের মাঝে।
‘অবতার’-এর কাহিনি, চিত্রনাট্য, সংলাপ করেছেন পরিচালক মাহমুদ হাসান শিকদার নিজেই। ‘অবতার’ নির্মিত হয়েছে সাগা এন্টারটেইনমেন্টের ব্যানারে। এতে অভিনয় করেছেন মাহিয়া মাহি, আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত এবং নবাগত জেএইচ রুশো প্রমুখ।
চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন জাভেদ আহমেদ কিসলু, আহমেদ হুমায়ূন এবং কিশোর। গান লিখেছেন, শহীদুল্লাহ ফরায়েজী, তারিক তুহিন এবং পরিচালক মাহমুদ হাসান শিকদার নিজেই। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ন্যান্সী, এসআই টুটুল, ঐশী, পুলক, সজল, জুঁই, মীম।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)