সংবাদ শিরোনাম

১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং

00:00:00 রবিবার, ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ , শীতকাল, ৩০শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
সিলেট অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১২, ২০১৭ , ১০:১৩ অপরাহ্ণ | বিভাগ: সিলেট

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ

খন্দকার মোঃ বদরুল আলম, ১২ অক্টোবর, ২০১৭, নিরাপদ নিউজ : সিলেটের গোলাপগঞ্জের চৌঘরিতে সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে,গোলাপগঞ্জ, রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা ও সদর ইউনিয়নবাসি। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১১ টা থেকে শুরু হওয়া এ অবরোধ চলে দুপুর ১টা পর্যন্ত। জামাতের ডাকা হরতালে সিলেট-জকিগঞ্জ রোডে কোন প্রভাব না পড়লেও অবরোধের কারণে অচল হয়ে পড়েছে পূর্ব সিলেটের এই গুরুত্বপূর্ণ রাস্তাটি।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার মো: শরিফুল ইসলাম, গোলাপগঞ্জ মডেল থানার ওসি ওকেএম ফজলুল হক শিবলী,গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পপরিষদের চেয়ারম্যান আসফাক আহমদ চৌধুরী, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি, আব্দুল ওদুদ, বিশিষ্ট মুরব্বী জিয়া উদ্দিন,রানাপিং আদর্শস উচ্চ বিদ্যালয় ও কললেজের অধ্যাপক জাকারিয়া আহমদ, সামসুল ইসলাম ও গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ বদরুল আলম প্রমুখ সহ, সকালে অবরোধকারীদের সাথে বৈঠক বসলে এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার ও গোলাপগঞ্জ মডেল থানার ওসি অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে জরুরী পদক্ষেপ নেয়ার ব্যাপারে আশ্বস্ত করলে বেলা ২টার দিকে অবরোধ তুলে নেন অবরোধকারীরা।

তবে অবরোধকারীদের পক্ষ থেকে বলা হয়, যদি অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ না হয় তাহলে তারা অবরোধসহ আরো কঠিন কর্মসূচী পালন করবেন। জানা যায়, বেশ কয়েক মাস ধরে উপজেলার বাঘা ইউনিয়ন, গোলাপগঞ্জ পৌরসভা ও গোলাপগঞ্জ সদর ইউনিয়নের মধ্যভাগ দিয়ে বয়ে যাওয়া সুরমা নদী থেকে বেপোরোয়াভাবে বালু উত্তোলন করছে একটি চক্র।

পেশী শক্তির জোরে সুবিধাভোগীরা প্রতিদিন প্রায় ৮টি ড্রেজার দিয়ে কয়েক লক্ষ ঘনফুট বালু তুলে নিয়ে যাচ্ছে কোনরকম সরকারী অনুমোদন ছাড়াই। যার ফলে হুমকির মুখে পড়েছে নদী তীরবর্তী বাসিন্দাদের ভিটে বাড়ী, কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানও ধর্মীয় প্রতিষ্ঠান।

এই অবৈধ বালু উত্তোলন বন্ধে গত ৩০ সেপ্টেম্বর শনিবার রাণাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের হল রুমে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।সেই সভায় সিদ্ধান্ত নেয়া হয় যে অবিলম্বে অবৈধভাবে এসব বালু উত্তোলন বন্ধ না হলে সর্বস্তরের জনতাকে নিয়ে সিলেট-জকিগঞ্জ, সিলেট-বিয়ানীবাজার সড়ক অবরোধ করা হবে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us