ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৩ মিনিট ৯ সেকেন্ড

ঢাকা রবিবার, ৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ৭ই শাবান, ১৪৩৯ হিজরী

বিনোদন অভিনেত্রী দিতির চলে যাওয়ার দুই বছর

অভিনেত্রী দিতির চলে যাওয়ার দুই বছর

অভিনেত্রী দিতির চলে যাওয়ার দুই বছর

নিরাপদ নিউজ : অভিনেত্রী পারভীন সুলতানা দিতি। ২০১৬ সালের এই দিনে না ফেরার দেশে চলে যান বাংলা চলচ্চিত্রের এই জনপ্রিয় অভিনেত্রী। আজ মঙ্গলবার (২০ মার্চ) তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। নিরাপদ নিউজ এর  পক্ষ থেকে রইলো বিনম্র্র শ্রদ্ধা। তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও তার পরিবার নিয়েছে বিভিন্ন কর্মসূচি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান নিরাপদ নিউজকে বলেন, ‘সকাল থেকে কোরআন খতম দেয়া শুরু হয়েছে। বাদ আছর শিল্পী সমিতির স্টাডি রুমে মিলাদ মাহফিল এবং স্মরণ সভা অনুষ্ঠিত হবে। এতে সবাইকে উপস্থিত থাকার জন্য তিনি বিনীত অনুরোধ জানাচ্ছি।’

এদিকে দিতির মেয়ে লামিয়া চৌধুরী জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওতে সকাল থেকেই দোয়া ও কলেমার আয়োজন করা হয়েছে। এছাড়া বাদ যোহর সোনারগাঁও জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। পাশাপাশি অসহায়, এতিম, গরীব, স্কুল থেকে আগত বাচ্চাদের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

পারভীন সুলতানা দিতি ১৯৬৫ সালের ৩১ মার্চ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই গান ও অভিনয়ের প্রতি দিতির ছিলো প্রবল আকর্ষণ। সেই সূত্রেই ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে দেশীয় চলচ্চিত্রে দিতির সম্পৃক্ততা ঘটে। এরপর প্রায় দুই শতাধিক ছবিতে তিনি অভিনয় করেন।

উল্লেখ্য, মস্তিষ্কে ক্যানসারে আক্রান্ত হওয়ায় ২০১৫ সালের ২৫ জুলাই থেকে ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতালে নেয়া হয়। মাঝে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরে আসেন। শারীরিক অবস্থার অবনতি ঘটলে সেই বছরের নভেম্বরে আবারও একই হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। বেশ কিছুদিন চিকিৎসাধীন থাকার পরও অবস্থার উন্নতি না হওয়ায় ৮ জানুয়ারি তাকে দেশে ফিরিয়ে আনা হয়। দেশে ফেরার পরপরই তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের আইসিইউতে থাকাকালীন ২০১৬ সালের ২০ মার্চ বিকেল ৪টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)