ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ১৯, ২০১৭

ঢাকা বৃহস্পতিবার, ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ১০ই শাবান, ১৪৩৯ হিজরী

সড়ক সংবাদ অল্পের জন্য রক্ষা পেলেন শত শত যাত্রী

অল্পের জন্য রক্ষা পেলেন শত শত যাত্রী

অল্পের জন্য রক্ষা পেয়েছেন শত শত যাত্রী

১৯ এপ্রিল, ২০১৭, নিরাপদনিউজ : ঢাকা থেকে কলকাতাগামী ট্রেন ‘মৈত্রী এক্সপ্রেস’ এর সঙ্গে রেল লাইন পরীক্ষারত পুশ ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন শত শত যাত্রী।

 ট্রেনেরও বড় ধরণের কোন ক্ষতি হয়নি বলে জানিয়েছেন পাকশী বিভাগীয় রেলওয়ের কর্ম-কর্তারা। ঘটনাটি ঘটেছে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মূলাডুলি-চাটমোহর রেলস্টেশনের মাঝে।
রেল সূত্র জানায়, ঢাকার কমলাপুর স্টেশন থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস সকাল ৮টা ১৫মিনিটে ছেড়ে আসে। এদিকে ঈশ্বরদী স্টেশন হতে রেলওয়ের পাকশী বিভাগীয় সহকারী প্রকৌশলী আহসান হাবিব একটি পুশ ট্রলি নিয়ে (শ্রমিক কর্তৃক ঠেলে চালানো) রেল লাইন পরীক্ষা করতে করতে মূলাডুলি স্টেশন পার হয়ে চাটমোহরের দিকে রওনা হয়।
আর বিপরীত দিক হতে মৈত্রী এক্সপ্রেস চাটমোহর স্টেশন অতিক্রম করে আসার পর লাইন বাঁকা থাকায় ট্রলিতে অবস্থানকারী কর্মকর্তা ও শ্রমিকরা দ্রুত নেমে গেলেও লাইনে থেকে যায় সেটি। ট্রেনের চালক দ্রুত ব্রেক করলেও ট্রলির চাকা ইঞ্জিনের মধ্যে ঢুকে বেশ কিছু দূর গিয়ে থামে। এতে ট্রেনের এয়ার ব্রেক হুস পাইপ ফেটে যায়। পরে ব্রেক ছাড়াই ট্রেনটিকে ঈশ্বরদী জংশন স্টেশনে এনে ঠিক করা হয়।
জানা যায়, মৈত্রী এক্সপ্রেস ঈশ্বরদী স্টেশন হতে দুপুর ১২টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও এক ঘণ্টা বিলম্বে ট্রেনটি ছেড়ে গেছে। বিলম্ব প্রসঙ্গে ডিআরএম অসীম তালুকদার জানান, ট্রেনটি আগে হতেই ৩৫ মিনিট বিলম্বে চলাচল করছিল।
এই ঘটনার জন্য ২৫মিনিট অতিরিক্ত বিলম্ব হয়েছে। এই ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসীনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)