আপডেট ১৬ মিনিট ১৫ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৬ মুহাররম, ১৪৪১

বিনোদন অসম প্রেমে প্রশংসা কুড়িয়ে নিলেন স্পর্শিয়া

অসম প্রেমে প্রশংসা কুড়িয়ে নিলেন স্পর্শিয়া

নিরাপদ নিউজ: বড়পর্দায় নাম লিখিয়েই বরাবরের মত প্রশংসা কুড়িয়ে নিয়েছেন তরুণ প্রজন্মের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। এই ঈদে ‘আবার বসন্ত’ ছবি দিয়ে নায়িকা হিসেবে নাম বড় পর্দায় তার অভিষেক হয়। শাকিব খান রাজত্বে একটি অসম গল্পের ছবি দিয়ে পরিচালক অনন্য মামুন বড় ধরনের খেলা খেললেন এই ঈদে। ষাটোর্ধ্ব তারিক আনাম খানের সাথে তরুনী অর্চিতা স্পর্শিয়াকে জুটিবদ্ধ করে নির্মাণ করেন অসম প্রেমের ছবি ‘আবার বসন্ত’। যত আলোচনা ছিল ঈদের ছবি নিয়ে সেটা ছিল নোলক ও পাসওয়ার্ড নিয়ে। তারমাঝে এইছবি আসাকে দুঃসাহস বললেন ছবির মূল অভিনেতা তারিক আনাম খান। তবে শাকিব রাজত্বে ছবিটি যে আলোচনায় রয়েছে সেটা বড় কথা। উল্লেখ্য ছবিটি মুক্তির আগে আয়োজন করা হয়েছিলো একটি প্রিমিয়ার শোয়ের। যেখানে বেশ প্রশংসিত হয়েছে ছবিটি। এরপর ঈদে অল্প সংখ্যক হলে মুক্তি দেয়া হয়। অল্প হলে মুক্তি পেলেও ছবিটি বেশ আলোচোনায় আছে। যেখানে নবাগত হিসেবে বেশ বাহবা পাচ্ছেন নায়িকা স্পর্শিয়া। এমনিতেই সৌন্দর্য্যের স্বকীয়তা ও লাবণ্য এবং অভিনয় গুণে অল্প দিনেই জনপ্রিয়তা অর্জন করে নিয়েছেন স্পর্শিয়া। বিশেষ করে তরুণদের মধ্যে তিনি দারুণ পরিচিত। এবার বড় পর্দায় চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে গুণী অভিনেত্রীর প্রশংসা কুড়াচ্ছেন। এ প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, অবশ্যই এটি আমার জন্য একটি বড় প্রাপ্তি। কেননা ঈদের মত বড় উৎসবে ছবিটি মুক্তি পাওয়া মানে একটি বড় ব্যাপার। যদিও আমার এ ছবিটি আরো আগেই মুক্তি পাওয়ার কথা ছিলো। তারপরেও দুটি বড় ছবির দাপটের মাঝেও ভাল রেসপন্স পাচ্ছি। একটা শ্রেণির দর্শক ছবিটা দেখছেন। কিছু শো ছাড়া বেশিরভাগ শো-ই হাউসফুল যাচ্ছে বলে আমি জেনেছি। আমি প্রতিনিয়ত ছবির খোঁজ খবর রাখছি। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে ‘আবার বসন্ত’র গল্পটা একটু ভিন্ন ধরনের। মানে সচরাচর যে ধরনের গল্পে সিনেমা হয়, তেমন নয়। আর সিনেমা দেখতেও মানুষ প্রেক্ষাগৃহে যাচ্ছে, উপভোগ করছে। এটাই আনন্দের জায়গা। সত্য কথা বলতে এবারের ঈদটা আমার জন্য অন্যরকম হয়েছে।
শক্তিমান অভিনেতা তারিক আনাম খানের বিপরীতে অভিনয় করাকে দারুণ রোমাঞ্চকর অভিজ্ঞতা বললেন স্পর্শিয়া। তিনি বলেন, অতি আধুনিক একজন মানুষ তারিক আনাম খান। আগেও কিছু নাটকে একসঙ্গে কাজ করেছি। তাই ছবির কাজের সময় স্বাচ্ছন্দ্যের জায়গাটা অনেক প্রশস্ত ছিল। তাকে আমি সব সময় অভিনয়ের একটা স্কুল মনে করি। এই কাজ আমাকে আরও পরিণত করবে। তার সাথে পরিচালক অনন্য মামুন একটু যোগ করে বলেন, আমরা আসলে যে ধারার ছবি বানিয়েছি সেটাতে ফিল্মের জন্য তারিক আনাম খান ও স্পর্শিয়া একদমই নতুন। কোন স্টার কাস্ট ছাড়াই ছবিটি আমরা বানিয়েছি। শুরুর দিকে যে আমরা খুব ভালো রেসপন্স পাব না সেটা আমরা আগেই ধারণা করেছি। এটা নিয়ে আমাদের কনফিডেন্স ও ক্যালকুলেশন কখনই ছিলো না। কারণ আমরা জানতাম ডে বাই ডে ছবিটির সেল বাড়বে। এই ছবিটি যারা দেখবে তারাই বাকি দশজনকে বলবে ছবিটি দেখার জন্য, অনুপ্রাণিত করবে। সেই জায়গা থেকে বলতে পারি আমরা সিনেপ্লেক্সের সবগুলো শো হাউসফুল পেয়েছি। এটা একটা পজেটিভ বিষয়।
‘আবার বসন্ত’ দিয়ে বাহবা কুড়িয়ে নেওয়া তরুন প্রজন্মের অভিনেত্রী স্পর্শিয়ার হাতে বেশ কয়েকটি ছবি রয়েছে। ছবিগুলো হচ্ছে ‘বন্ধন’, ‘কাঠবিড়ালি’, ‘ইতি, তোমারই ঢাকা’ ও ‘মানুষের বাগান’। এই ছবিগুলো নিয়েও অর্চিতা স্পর্শিয়া দারুণ আশাবাদী।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)