ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ১, ২০১৫

ঢাকা শুক্রবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

নিসচা সংবাদ, রাজশাহী, লিড নিউজ অসাবধানতার কারণে দিন দিন দুর্ঘটনা বাড়ছেঃ রাজশাহীতে ইলিয়াস কাঞ্চন

অসাবধানতার কারণে দিন দিন দুর্ঘটনা বাড়ছেঃ রাজশাহীতে ইলিয়াস কাঞ্চন

DSC00983

০১ জুন ২০১৫, নিরাপদ নিউজ : সড়কে যান চলাচলের ক্ষেত্রে নিয়ম না মানার কারণেই দুর্ঘটনা রোধ করা যাচ্ছে না বলে মন্তব্য করেছেন নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, বাংলাদেশে প্রতি ১০হাজার গাড়িতে সড়ক দুর্ঘটনায় মারা যায় ১৬৭জন। আর বর্হিবিশ্বে এই সংখ্যা মাত্র তিনজন।

তবে সড়ক দুর্ঘটনা রোধে আইন মেনে সচেতনভাবে চলাচলের জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল রবিবার দুপুরে রাজশাহীতে গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চন এই আহ্বান জানান।

তিনি আরো বলেন, বাংলাদেশে বছরে সড়ক দুর্ঘটনায় প্রায় ১২ হাজার মানুষ অকালে মৃত্যুবরণ করছেন। এটা ভূমিকম্পের চেয়ে কম দূর্যোগ নয়।

রাজশাহীর র‌্যালিতে নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

রাজশাহীর র‌্যালিতে নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

চালক, পথচারীদের অসাবধানতার কারণে দিন দিন দুর্ঘটনা বাড়ছে বলে মন্তব্য করেন ইলিয়াস কাঞ্চন, যাত্রী, পথচারী, চালক, মালিকসহ সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।
নগরীর নানকিং দরবার হলে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক এসএম তুহিনুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় আরো বক্তব্য রাখেন, এলজিইডি’র রাজশাহী বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল ওয়াহিদ ও নিরাপদ সড়ক চাই-এর রাজশাহী শাখার আহ্বায়ক তৌফিক হাসান।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সাসটেইনেবল রুরাল ইনফ্রাস্টাক ইম্প্রুভমেন্ট প্রজেক্ট ও নিরাপদ সড়ক চাই-এর যৌথ উদ্যোগে আয়োজিত এই কর্মশালায় গাড়ির চালক ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।এর আগে একটি র‌্যালি নগরীর সাহেব বাজার থেকে শুরু হয়ে সিএন্ডবি মোড়ে গিয়ে শেষ হয়।

রাজশাহীতে ড্রাইভারদের প্রশিক্ষণ কর্মসূচিতে গাড়ি চালনার উপর বক্তব্য রাখছেন নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন

রাজশাহীতে ড্রাইভারদের প্রশিক্ষণ কর্মসূচিতে গাড়ি চালনার উপর বক্তব্য রাখছেন নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন

সভায় আরও উপস্থিত ছিলেন নিসচার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এহসান-উল হক কামাল, মহাসচিব শামীম আলম দীপেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ , আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মীরাজুল মঈন জয় ও কেন্দ্রীয় কমিটির দুর্ঘটনা অনুসন্ধান গবেষণা বিষয়ক সহ-সম্পাদক সেলিম খন্দকার।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)