ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪০ মিনিট ১ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৫ রবিউল-আউয়াল, ১৪৪০

প্রবাসী সংবাদ অস্ট্রেলিয়ায় সৈকতে সাঁতার কাটার সময় পানিতে ডুবে বাংলাদেশি ছাত্রের মৃত্যু

অস্ট্রেলিয়ায় সৈকতে সাঁতার কাটার সময় পানিতে ডুবে বাংলাদেশি ছাত্রের মৃত্যু

নিরাপদনিউজ:  অস্ট্রেলিয়ায় সৈকতে সাঁতার কাটার সময় পানিতে ডুবে রাহাত বিন মোস্তাফিজ (২০) নামে এক বাংলাদেশি ছাত্রের মৃত্যু হয়েছে। আইটি নিয়ে রাহাত সিডনিতে উবারইটসের সঙ্গে কাজ করতেন। সম্প্রতি ম্যাকডোনাল্ডে চাকরি হয়েছিল রাহাতের।

বৃহস্পতিবার দেশটির দক্ষিণ সিডনির রয়েল ন্যাশনাল পার্ক লাগোয়া ওয়াটামোলা সৈকতে সাঁতার কাটতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হন।

নিহত রাহাত কুমিল্লা নগরীর বিষ্ণপুর এলাকার ব্যাংক কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের ছোট ছেলে। নিহতের আত্মীয় ব্যাংক কর্মকর্তা কাজী ফখরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, বাংলাদেশি তিন ছাত্র রাহাত-বাপন-ফয়সল অস্ট্রেলিয়ার সিডনির ওয়ালি পার্কে একসঙ্গে বসবাস করতেন। তারা তিন বন্ধু বৃহস্পতিবার একসঙ্গে বেড়াতে বেরিয়েছিলেন। দক্ষিণ সিডনির রয়েল ন্যাশনাল পার্ক লাগোয়া ওয়াটামোলা সৈকতটি সাঁতারের জন্যে বিশেষ জনপ্রিয়। ওখানে কিছু উঁচু জায়গা আছে সেখান থেকে অভিযান প্রিয় সাঁতারুরা লাফিয়ে পড়ে সাগরে।

তারা তিন বন্ধুই সাঁতার জানতেন। কিন্তু লাফিয়ে পড়ে কিছুক্ষণ সাঁতরাবার পর রাহাত বলেন তিনি আর সাঁতরাতে পারছেন না। বাপন-ফয়সল তখন রাহাতের উদ্দেশে সাহায্যের হাত বাড়ান। কিন্তু ততক্ষণে তলিয়ে যেতে শুরু করে রাহাত। খবর পেয়ে এ্যাম্বুলেন্স-প্যারামেডিকসরা ছুটে ফয়সলকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠায়। কিন্তু রাহাত বাঁচাতে পারিনি উদ্ধারকারী দল।

পুলিশের ধারণা, ঘোরাঘুরি করতে করতে ক্লান্ত রাহাত লাফিয়ে পড়ার সময় ভীতসন্ত্রস্ত হয়ে গিয়েছিলেন। এ কারণেই দুর্ঘটনাটি ঘটতে পারে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)