আপডেট ৩৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ১০ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৬ রজব, ১৪৪০

শিল্প-সংস্কৃতি আইয়ুব বাচ্চু স্মরণে ‘তুমি ছাড়া’

আইয়ুব বাচ্চু স্মরণে ‘তুমি ছাড়া’

নিরাপদ নিউজ: অসংখ্য ভক্তদের কাঁদিয়ে ১৮ অক্টোবর না ফেরার দেশে চলে গেছেন বাংলা ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। তিনি চলে গেলেও তার সঙ্গীতের মাধ্যমে অমর হয়ে আছেন ভক্তদের মনে। যতদিন বাংলা ব্যান্ড থাকবে ততদিন অমর থাকবেন আইয়ুব বাচ্চু।

প্রয়াত আইয়ুব বাচ্চু স্মরণে গান করছে কলকাতার ফকিরা ব্যান্ডের সদস্য অপূর্ব দাস ও তিমির বিশ্বাস। গানের শিরোনাম ‘তুমি ছাড়া’। অপূর্ব দাসের কথা ও সুরে গানটিতে কন্ঠ দিয়েছেন তিমির বিশ্বাস। তিমির বিশ্বাসের সঙ্গীতায়োজনে ‘তুমি ছাড়া’ গানটিতে গিটার বাজিয়েছেন অপূর্ব দাস।

আইয়ুব বাচ্চুকে নিয়ে গানটি করা প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘আমার সঙ্গীত জীবনে এক বিরাট অংশ জুড়ে আছেন স্যার আইয়ুব বাচ্চু। উনি যখন আমাদের ছেড়ে চলে গিয়েছিলেন তখন মনে হয়েছিল নিজের পরিবারের একজনকে হারালাম। একজন অভিভাবককে হারালাম।একটা বিরাট শূণ্যতা, এ শূন্যতা পূরণ হওয়ার নয়। স্যারের প্রতি একান্তই ভালোবাসার জায়গা থেকে গানটি করা্।’

অপূর্ব বিশ্বাস করেন, গানটি শ্রোতাদের ভালো লাগবে। ইউডি সিরিজের ব্যানারে গানটি মুক্তি পাবে মার্চের তৃতীয় সপ্তাহে। পাশাপাশি গানটি শোনা যাবে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম এবং ইউটিউবে। এমনটাও জানিয়েছেন তিনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)