সংবাদ শিরোনাম

১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং

00:00:00 শুক্রবার, ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ , শীতকাল, ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
নিসচা সংবাদ, লিড নিউজ আগামীকাল জাতীয় নিরাপদ সড়ক দিবস

আগামীকাল জাতীয় নিরাপদ সড়ক দিবস

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২১, ২০১৬ , ৩:০৭ অপরাহ্ণ | বিভাগ: নিসচা সংবাদ,লিড নিউজ

আগামীকাল জাতীয় নিরাপদ সড়ক দিবস

আগামীকাল জাতীয় নিরাপদ সড়ক দিবস

২১ অক্টোবর, ২০১৬, নিরাপদনিউজ : জাতীয় নিরাপদ সড়ক দিবস ও জাহানারা কাঞ্চনের ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিবারের ন্যায় এবারও ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে  ২২ অক্টোবর ২০১৬, শনিবার সকাল ১০.০০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সামনের সড়ক থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত একটি র‌্যালি এবং সমাপনি সমাবেশ। র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মেট্রোপলিটন কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম। দুপুরে বনানীতে মরহুমা জাহানার কাঞ্চনের আত্মার মাগফেরাত কামনা করে কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ, বিকেলে বাদ আসর নিসচা প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে মিলাদ মাহফিল।

এবারের প্রতিপাদ্য বিষয় ‘দোষারোপ নয়, দুর্ঘটনার কারণ জানতে হবে, সবাইকে নিয়ম মানতে হবে’। আমরা দোষারোপের সংস্কৃতি থেকে বের হয়ে আসার আহবান জানিয়ে জোর দিয়ে বলতে চাই বিদ্যমান সড়ক দুর্ঘটনার কারণ দৃশ্যমান। তা নিরাময়যোগ্য করে গড়ে তুলতে প্রয়োজন নিয়ম মানার সংস্কৃতি প্রতিষ্ঠিত করা।
একইভাবে নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর দেশব্যাপি বিদ্যমান ১০০টিরও বেশি শাখার উদ্যোগে স্থানীয়ভাবে র‌্যালী, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া আমেরিকা, যুক্তরাজ্য, সৌদিআরবসহ বিদেশেও জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে কর্মসূচি পালিত হবে। বিশেষ করে নিসচা যুক্তরাজ্য শাখা ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসে লন্ডনে মানববন্ধন, গণস্বাক্ষরতা কর্মসূচি পালন করবে। এই গণস্বাক্ষর যুক্তরাজ্য বাংলাদেশের রাষ্ট্রদূতের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হবে।

এছাড়া চিত্রনায়িকা রোজিনা ও সোনিয়া ভিডিও বার্তার মাধ্যমে জনগণকে সচেতন হওয়ার আহবান জানিয়ে সড়ক দুর্ঘটনা রোধে নিরাপদ সড়ক চাই সংগঠনের সঙ্গে সকলকে একাত্ম হওয়ার আহবান জানিয়েছে। যা সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হচ্ছে। নিসচার গৃহীত সকল কর্মসূচিতে নিসচাকর্মীসহ সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত, তাদের পরিবারের সদস্যবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ অংশ নিবেন। সেইসাথে সারাদেশে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির পাশাপাশি ডকুমেন্টারীও প্রদর্শন করা হবে বলে জানা গেছে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us