ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ৩০, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

নিসচা সংবাদ, লিড নিউজ আগামীকাল ১লা অক্টোবর নিসচা’র সংবাদ সম্মেলন

আগামীকাল ১লা অক্টোবর নিসচা’র সংবাদ সম্মেলন

নিরাপদ নিউজ: ‘জীবনের আগে জীবিকা নয়,সড়ক দুর্ঘটনা আর নয়’ -এই প্রতিপাদ্য নিয়ে পালিত হবে এবারের জাতীয় নিরাপদ সড়ক দিবস। এলক্ষ্যে অক্টোবর মাসব্যাপী নিসচা কার্যক্রম সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীর সামনে তুলে ধরবেন নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। আগামীকাল ০১ অক্টোবর,মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আকরাম খাঁ মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে নিসচার সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দদের উপস্থিত থাকার আহবান জানিয়েছে নিসচা।

নিসচার পক্ষ থেকে আজ এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯। তৃতীয়বারের মত সরকারিভাবে এবারও দিবসটি পালিত হবে। যদিও নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠার পর থেকেই মরহুমা জাহানার কাঞ্চনের মৃত্যুর এই দিনটিকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ হিসেবে পালন করে আসছে নিসচা। এবারও যথারীতি সরকারি কর্মসূচির পাশাপাশি নিরাপদ সড়ক চাই মাসব্যাপী নানা কর্মসূচি ও জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী পালন করবে। কিন্তু যে সময় জাতীয় দিবসটি পালনের সময় এসেছে তখনই শোনা গেল ‘সড়ক পরিবহন আইন’কে সংশোধনের উদ্যোগ নেয়া হয়েছে। আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি বহুল প্রতীক্ষিত ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর বাস্তবায়নের আগেই মহল বিশেষের অযৌক্তিক দাবি পূরণ ও চাপের মুখে সংশোধনের উদ্যোগে আমরা উদ্বিগ্ন। আমরা দাবি করবো জনস্বার্থবিরোধী, অন্যায্য ও আত্মঘাতী চাপে প্রভাবিত না হয়ে সড়ক পরিবহন ব্যবস্থায় ন্যায়বিচার, সুশাসন ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপন্থি কোন উদ্যোগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিবেন না।

জাতীয় নিরাপদ সড়ক দিবস- এর কর্মসূচি তুলে ধরা ও ‘সড়ক পরিবহন আইন’কে সংশোধনের উদ্যোগের সংবাদের উপর নিরাপদ সড়ক চাই’র পক্ষ থেকে প্রতিক্রিয়া জানাতে আগামীকাল ০১ অক্টোবর ২০১৯, মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের ‘মাওলানা মোহাম্মদ আকরম খাঁ মিলনায়তনে’ (৩য় তলা) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)