আপডেট ৮ মিনিট ৬ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৩ জিলক্বদ, ১৪৪০

রাজধানী সংবাদ, লিড নিউজ, সড়ক সংবাদ আজকের মতো ফিরে গেলেন, কাল আবার রাজপথে থাকবে রিকশাচালকরা

আজকের মতো ফিরে গেলেন, কাল আবার রাজপথে থাকবে রিকশাচালকরা

নিরাপদ নিউজ : রাজধানীর প্রধান তিনটি সড়কে রিকশা চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবিতে চলা বিক্ষোভ আজকের মতো তুলে নিয়েছেন রিকশাচালক-মালিকরা।

আজ মঙ্গলবার বিকেল ৩টা ৫৫ মিনিটে বিক্ষোভ তুলে নিলে রামপুরা-বাড্ডা সড়কে যান চলাচল শুরু হয়। সন্ধ্যার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানান রিকশাচালক-মালিকরা।

এ বিষয়ে রিকশা-মালিক পরিষদের যুগ্ম আহ্বায়ক বাবুল হোসেন বলেন, আমাদের দুটি দাবি না মানলে আমরা আজকের মতো কালও রাজপথে থাকব। এ পরিষদের সদস্যরা সকাল থেকে যাত্রাবাড়ী-সায়েদাবাদ এলাকায় থাকবে। রিকশাচালক-মালিক ও গ্যারেজ মালিকরা আমাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন।

এর আগে মঙ্গলবার (৯ জুলাই) সকাল সাড়ে আটটা থেকে রাজধানীর কুড়িল-রামপুরা-মালিবাগ সড়কের বিভিন্ন অংশ অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন রিকশা চালকরা। অবরোধের কারণে সড়কের উভয় পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়। রিকশা চালকদের দাবি, প্রধান সড়কগুলোতে রিকশা চলাচলের অনুমতি দিতে হবে। না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে গতকালও একই দাবিতে সকাল থেকে দুপুর পর্যন্ত আন্দোলন করেছিলেন তারা। ফলে গতকালের মত আজও কুড়িল-রামপুরা-প্রগতি সরণিতে যানবাহন চলাচল স্থবির হয়ে পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সায়েদাবাদ, যাত্রাবাড়ি, উত্তরা, আব্দুল্লাহপুরগামী সব যাত্রী।

গত ৩ জুলাই ঢাকা সিটি করপোরেশন (দক্ষিণ-উত্তর) ও ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটির (ডিটিসিএ) সমন্বিত বৈঠকে ঢাকার তিন রুটে রিকশা চলাচল নিষিদ্ধ করা হয়। রিকশা চলাচল নিষিদ্ধ হওয়া রুটগুলো হলো- গাবতলী থেকে আজিমপুর, সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে শাহবাগ মোড়, কুড়িল বিশ্বরোড থেকে সায়েদাবাদ রুট।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)