আপডেট ৮ মিনিট ৪১ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

রাশিফল আজকের রাশিফল

আজকের রাশিফল

আজ (শুক্রবার) ০৯ আগস্ট’২০১৯

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল): হারানো দিনের গান, সেকেলে গান, মরচে ধরা গান, জং ধরা গান-সেসব আবার কী? একটা ভালো গান আজীবনই নতুন। এর কোনো কালনেই।বহুদিন আগেকার একটা ভালো গানকে তাই ‘হারানো দিনের গান’ নাম দিয়ে অসম্মানই করা হয় আসলে।… বৃষ এ সপ্তাহে এমন উৎকৃষ্ট কোনো কাজ করবেন যাকে কখনোই ‘হারানো দিনের কাজ’ বলেঅবজ্ঞা করা যাবে না। তাজমহলকে কি কেউ কখনো বলতে পেরেছে-‘হারানো দিনের বিঘœয়’?

বৃষ (২১ এপ্রিল-২১ মে): কথায় বলে,ক্ষুধার্ত না হলেসিংহ শিকার করে না।তার ল্যাজখানা মাড়িয়ে দিলেও চোখবন্ধ করে হাসে আÍবিশ্বাসীসিংহ। সে তো জানে, তার ওই ল্যাজের এক চাপটেই খতম হয়েযাবে শত্রুর খেল। কথাটা আক্ষরিক অর্থেসত্যিনা হলেও চলতি সপ্তাহে নিজের ক্ষমাগুণটা কাজে লাগানোর চেষ্টা করলে লাভবান হবেন সিংহ রাশির ভদ্র ও ভদ্রেগণ।

মিথুন (২২ মে-২১ জুন): রাশিশাস্ত্রটা নিয়ে একবার ভাবুন।বিশ্বের শতকোটি মানুষকে যেন এতে ১২ জন মানুষে পরিণত করে রাখা হয়েছে। তার পরও আমরা রাশিফলে বিশ্বাস করি। এই প্রবল বিজ্ঞানের যুগে এটা একটা প্যারাডক্স।… যা-ই হোক ওরে কর্কট, এ সপ্তাহে তোর পকেটে আসিবে টাকা পটাপট, চটপট!

কর্কট (২২ জুন-২২ জুলাই): গ্রহণে আনন্দ আছে। কিন্তু দানের আনন্দ বোধহয় তারচেয়েও অনেক গভীর। বাংলাদেশেএখন চলছে লাভ এবং লোভের চর্চা। অন্যসব মূল্যবোধ প্রায় উচ্ছন্নেই গেছে। আপনি কুম্ভ। মানুষকে ভালোবাসাই আপনার ধর্ম। এ সপ্তাহেও ভাঙনের তীরে দাঁড়িয়ে দুহাতে উঁচু করে তুলেধরুন মনুষ্যত্বের পতাকা।

সিংহ (২৩ জুলাই-২৩ আগট): সাফল্যের পথেআছে মাত্র চারটি পদক্ষেপ।প্রথম-ইচ্ছা।দ্বিতীয়-সিদ্ধান্ত। তৃতীয়-পরিকল্পনা এবংচতুর্থ-অ্যাকশন বা কাজ শুরু করা।এরপরও ভাগ্যের একটা প্রশ্ন থাকে। কিন্তু সেটা ওই চারটি পদক্ষেপের কোনো একটিকে বাদ দিয়েনয়। কাজেই, এ সপ্তাহে নিজের মনের ইচ্ছাটি আগে নিজের কানের মধ্যেবলুন। ফিসফিস করে নয়, বেশ জোরে চিৎকার করে।

কন্যা (২৪ আগট-২৩ সেপ্টেম্বর): কাব্য করে অনেক মিথ্যা বলা যায়। বলা যায়-বৃষ্টিতে ভিজতে নাকি দারুণ আনন্দ। বাস্তবে তো দেখি-দু’ফোঁটা বৃষ্টি নামলেই ভীষণ আতঙ্ক। বেদম ছোটাছুটি। অথচ গ্রীস্মের খরায় গান হয়-আল্লা মেঘ দে, পানি দে। তাই প্রিয় মেষ আপনাকে বলছি-এ সপ্তাহে মেঘ ও রৌদ্রকে বরণ করুন একই আবেগে। অর্থাৎ, জীবনের সুখ ও দুঃখে সমান অবিচল থাকুন।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর): বেত থেকে বেতায়ন।অনেকে বলছেন-দেশেএখন একটা প্রবল বেতায়ন কর্মসূচি নেওয়া ছাড়া উপায় নেই।শেষ পর্যন্ত সেটা তো নিতেই হবে। আপনার সুসময় অপেক্ষমাণনয়, চলমান।তবে, এটা আরও বেগবান হতে পারে-যদি আপনি দুষ্টকে দমনের জন্য একটা সুষম শাস্তিদানের সুষ্ঠু পদ্ধতি উদ্ভাবন করতে পারেন।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর): পৃথিবীতে মিথ্যা অপবাদের চেয়ে ভারী বোঝা আর কী হতে পারে? এর কষ্ট, এর গ¬ানি আমি বুঝি। তবুও আপনাকে বলব, নিজেকে নির্দোষ প্রমাণের জন্যচারদিকে যুদ্ধ করে শক্তিক্ষয়করবেন না। আপনি তো জানেন, আপনি কী। তাই মুখবন্ধ করে থাকুন। জয় পাবেন।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): তির মধ্যে একটা আবেগ থাকেই-কখনো তা আনন্দের, আবার কখনো তা বিষাদময়। এ সপ্তাহে অতীত ঘটনা মনে আসতে পারে। এসব থেকে বিষাদের অনুভবগুলো ছেঁটে ফেলুন।আনন্দে থাকুন।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি): তিরস্কৃত হওয়ার ঝুঁকি নিয়েই বলছি, চাঁদকে পায়ে মাড়িয়ে এসে আবার অন্য গ্রহগুলোকেও পদদলিত করার মতলবখানা আমার মনে মোটেও পুলক জাগায় না। কত্তো পয়সা যে পানিতে (আকাশে) পড়ছে, উরি বাউরে! ওই পয়সাটা আমাদের গরিব বিশ্বকে দিলে কত উপকারই না হতো। প্রিয় ধনু, এ সপ্তাহে লজ্জা ত্যাগ করে একটু কার্পণ্য-নীতি গ্রহণ করুন। আখেরে লাভ হবে।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): লম্বা লাফদিতে গেলে গতিসঞ্চারের জন্যকয়েক পা পিছিয়ে আসতে হয়। অন্যদিকে মার্ক্সীয় শাস্ত্রেও অনেকটা এ ধরনেরই একটা তত্ত্ব আছে-‘এক কদম সামনে, দুই কদম পিছনে’। এটা যে-কোনো কঠিন কাজে বিজয় অর্জনের একটা কৌশল। প্রিয় মিথুন, এ সপ্তাহে আপনাকে এই মোক্ষম রণনীতিটি অবলম্বন করতে অনুরোধ করি।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): বাঙালি এতটাই শিল্পী-কবি যে, পারলে বোধহয় বিজ্ঞানের বইগুলোও লিখত কবিতায়এবংগানে। প্রিয় মীন, এ সপ্তাহে চেষ্টা করুন মনের আবেগগুলোকে ছেঁকে বাস্তবটাকে প্রকাশকরতে। আবেগ হারালেবা আবেগকে নিয়ন্ত্রণ করলে আপনার চারিত্রিক বৈশিষ্ট্য ক্ষুন্ন হবে-এমন কোনো কথা নেই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)