আপডেট ১৩ মিনিট ২০ সেকেন্ড

ঢাকা বুধবার, ৪ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৯ মুহাররম, ১৪৪১

এক্সক্লুসিভ, নারী ও শিশু সংবাদ আজিমপুরে কবর দেয়ার সময় নড়ে উঠল ‘মৃত’ ঘোষিত নবজাতক!

আজিমপুরে কবর দেয়ার সময় নড়ে উঠল ‘মৃত’ ঘোষিত নবজাতক!

আজিমপুর কবরস্থান

আজিমপুর কবরস্থান

ঢাকা, ৩১ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : ঢাকা মেডিকেল হাসপাতালের ডাক্তাররা মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট দেয়ার পর অভিভাবকরা নবজাতককে কবর দেয়ার জন্য আজিমপুর কবরস্থানে নিয়ে যায়। কিন্তু সেখানে নবজাতকে গোসল করাতে গিয়েই সবার চোখ ছানাবড়া। নড়ে উঠলো ‘মৃত’ সেই নবজাতক!
আজ সকালে বিস্ময়কর এ ঘটনা ঘটে রাজধানীর আজিমপুর কবরস্থানে।
শুক্রবার দিবাগত মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভূমিষ্ঠ হয় শিশুটি। এরপর তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা। কবরস্থানে নড়ে ওঠায় শিশুটিকে ফের ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে শিশুটি নবজাতক ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। আজিমপুর কবরস্থানের এক অফিস সহকারী এ খবর নিশ্চিত করেন।
তিনি জানান, শিশুটি জীবিত আছে টের পাওয়ার সঙ্গে সঙ্গে তার বাবা-মা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যায়। তবে শিশুটিকে মৃত সন্দেহেই এখানে নিয়ে আসা হয়েছিলো। তার ডেড সার্টিফিকেট নম্বর ৬৩৭০/১৮০।
নবজাতকের মা সুলতানা আক্তার এবং পিতা জাহাঙ্গীর আলম ঢাকার কেরানীগঞ্জের চুনকুঠিয়া এলাকার বাসিন্দা। শুক্রবার রাত ১০ টায় সুলতানা আক্তার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন।
এ ব্যাপারে ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুস্তাফিজুর রহমান বলেন, আমি মেডিকেলের নবজাতক ওয়ার্ডে আছি, তদন্ত করে দেখা হচ্ছে কী ঘটেছিলো।
এ-ব্যাপারে বিদগ্ধজনের মন্তব্য, হায় রে দেশের চিকিৎসার হাল। হায় রে সম্মানজনক পেশা চিকিৎসা।-সংগৃহীত

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)