আপডেট ৮ সেকেন্ড

ঢাকা সোমবার, ১২ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৮ রজব, ১৪৪০

রাজশাহী আত্রাইয়ে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ভোটের আমেজ ততই বাড়ছে

আত্রাইয়ে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ভোটের আমেজ ততই বাড়ছে

নাজমুল হক নাহিদ, নিরাপদ নিউজ: আসন্ন আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে নওগাঁর আত্রাইয়ের প্রতিটি জনপদ সরগরম হয়ে উঠেছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ভোটের আমেজ ততই বাড়ছে। চারিদিকে বিরাজ করছে সাজ সাজ রব। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে উপজেলার প্রতিটি এলাকা। প্রচার প্রচারণায় মুখোরিত হয়ে উঠেছে চায়ের ষ্টল, হোটেল, রেস্তোরাসহ প্রতিটি দোকান।

লিফলেট হাতে কাক ডাকা ভোর থেকে মধ্য রাত পর্যন্ত চলছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্ঘুম রাত জেগে প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে প্রতিটি জনপদ।

চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের পদচারণায় এখন ঘুম ভাঙ্গছে ভোটারদের। ভোর হলেই কড়া নাড়ছেন প্রার্থীরা। মনেহয় ভোটার ও প্রার্থীর মধ্যে আছে আত্মীয়তার বন্ধন, যা অটুট রাখতে মরিয়া প্রার্থীরা। প্রশ্ন এখন শুধু একটাই কে পাচ্ছেন বিজয়ের মুকুট।

এই উপজেলায় নির্বাচনে রাজনৈতিক দল আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পাটি, জাকের পাটি মাঠে রয়েছে। সব প্রার্থীদের প্রতীকের প্রচার-প্রচারণায় মুখর এই জনপদের অলিগলি। সব জায়গাতেই বইছে নির্বাচনী আমেজ।

আত্রাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব এবাদুর রহমান প্রামানিক। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান। আনারস প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আজিজুর রহমান পলাশ, তিনি পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক।

অপরদিকে, উপজেলা জাতীয় পার্টিতে সদ্য যোগদানকারী বিথীন্দ্র নাথ সাহা লাঙ্গল প্রতীক নিয়ে ও জাকের পাটির নেতা রবি রায়হান গোলাপ ফুল মার্কা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে তালা মার্কা প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, চশমা প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা যুবলীগের সভাপতি শেখ মো. হাফিজুল, টিয়া পাখি প্রতীক নিয়ে লড়ছেন স্বপন কুমার দত্ত, বৈদ্যুতিক বাল্ব প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুস ছালাম ও টিউবওয়েল প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম বাবু।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা মহিলা লীগের সভানেত্রী ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, হাঁস মার্কা প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা শামসুন নাহার, প্রজাাপতি প্রতীক নিয়ে লড়ছেন মোছা. শামীমা আরা বেগম, ফুটবল প্রতীক নিয়ে লড়ছেন ফেরদৌসী জেলী ও শেলাই মেশিন নিয়ে লড়ছেন রওশন আরা পারভীন।

এই উপজেলায় তিন পদে মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পাটি, জাকের পাটি ও স্বতন্ত্রসহ ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এই আসনে ভোটের আমেজ ততই বাড়ছে। আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫০ হাজার ৮ জন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)