ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৩০ সেকেন্ড

ঢাকা সোমবার, ১১ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ২১ শাওয়াল, ১৪৪০

ফুটবল আফ্রিকান বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেলেন ব্রাহিমি

আফ্রিকান বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেলেন ব্রাহিমি

ইয়াসিনে ব্রাহিমি

ইয়াসিনে ব্রাহিমি

০২ ডিসেম্বর ২০১৪, নিরাপদ নিউজ : ২০১৪ সালে বিবিসি আফ্রিকান বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয় করেছেন পোর্তো তারকা ইয়াসিনে ব্রাহিমি।
আলজেরিয়ার হয়ে বিশ্বকাপে দূর্দান্ত পারফরমেন্স দেখানোর স্বীকৃতীস্বরুপ এই পুরস্কার জিতে নিয়েছেন পোর্তোর এই তারকা মিডফিল্ডার। তার কল্যানেই আলজেরিয়া প্রথমবারের মত বিশ্বকাপের শেষ ১৬তে খেলার যোগ্যতা অর্জণ করে। ফিফার রেজিস্টারকৃত ২০৭টি দেশের সমর্থকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়। এই প্রতিযোগিতায় ব্রাহিমি পিছনে ফেলেছেন নাইজেরিয়ান তারকা ভিনসেন্ট এনিয়েমা, গ্যাবনের পিয়েলে এমেরিক-অবামেয়াং, গতবছরেরর বিজয়ী আইভরি কোস্টের ইয়াইয়ার টোরে ও গারভিনহোকে।
পোর্তোর অফিসিয়াল ওয়েবসাইটে নিজের প্রতিক্রিয়ায় ব্রাহিমি বলেছেন, এই ধরনের একটি পুরস্কার পাওয়া অত্যন্ত সম্মানের। আমি এই পুরস্কারটা আলজেরিয়ার জন্য উৎস্বর্গ করতে চাই এবং একইসাথে অন্যান্য আফ্রিকান দেশও এর সমান ভাগীদার। এজন্য আমি নতুন ক্লাব, সতীর্থ, কোচ এবং অন্যান্য কর্মকর্তাদের ধন্যবাদ জানাতে চাই। ২০১৪ সালটা আমার জন্য দারুন একটি বছর হিসেবে স্মৃতিতে থাকবে। এখন আমার চেষ্টা থাকবে নিজ ক্লাব পোর্তোর হয়ে শিরোপা জয় করা।
গ্রেনাডার হয়ে ২০১৪ সালে লা লিগা শুরু করেছিলেন ব্রাহিমি। কিন্তু দূর্দান্ত পারফরমেন্সের কারণে পর্তুগীজ জায়ান্টদের নজড়ে পড়েন তিনি। জুলাইতে সাড়ে ছয় মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে দলে নেয় পোর্তো। পর্তুগালে আসার পর থেকে ২৪ বছর বয়সী এই স্ট্রাইকার ১৫টি ম্যাচে ছয়টি গোল করেছেন। এর মধ্যে চ্যাম্পিয়নস লীগে বোরিসভের বিপক্ষে তিনি হ্যাটট্রিকও করেন।
এই নিয়ে প্রথম কোন আলজেরিয়ান খেলোয়াড় আফ্রিকান বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করলেন। গত মাসে তিনি আরেকটি পুরস্কার জয় করেন। ২০১৩/১৪ মৌসুমে স্পেনে সেরা আফ্রিকান খেলোয়াড়ের পুরস্কার ছিনিয়ে নেন ব্রাহিমি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)