ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ৪, ২০১৯

ঢাকা রবিবার, ৪ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৭ জিলহজ্জ, ১৪৪০

বরিশাল আমতলীতে ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সৃষ্ট ঝড়ে নিম্নাঞ্চল প্লাবিত

আমতলীতে ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সৃষ্ট ঝড়ে নিম্নাঞ্চল প্লাবিত

আমতলী,নিরাপদনিউজ: ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সৃষ্ট ঝড়ে আমতলীতে কাচা এবং আধা পাকা প্রায় ২শ ঘর বিধ্বস্ত হয়েছে । জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার নিম্নাঞ্চল ও পায়রা নদী সংলগ্ন ১৩ টি গ্রাম প্লাবিত হয়েছে । সকালে সরেজমিনে ঘুরে দেখা গেছে,ঘূর্ণিঝড় ও অমানশ্বার পায়রা নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩ থেকে ৪ ফুট পানি বৃদ্ধি পেয়েছে । ফলে আমতলী ফেরীঘাট ,পৌরসভার ৩টি ওযার্ড,চাওড়ার বৈঠাকাটা,উত্তর ঘটখালী ,গুলিশাখালীর আঙ্গুলকাটা,নাইয়াপাড়া,হরিদ্রাবাড়িয়া,আমতলীর পশ্চিম আমতলী, লোছা ও আরপাঙ্গাশিয়ার ঘোপখালী, বালিয়াতলী, চরকগাছিয়া গ্রামসহ উপজেলার নিম্নাঞ্চল ও পায়রা নদী সংলগ্ন গ্রামগুলো প্লাবিত হয়েছে। ঝড়ে আমতলী এম ইউ মাধ্যমিক বিদ্যালয়ের টিনের চাল উড়িয়ে নিয়েছে ।

রাতে ও সকালে উপজেলার ৫৯টি সাইক্লোন শেল্টারসহ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয়গ্রহনকারীদের শুকনো খাবার বিতরণ করা হয়েছে বলে উপজেলা প্রশাসন, পৌরসভা ও সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে। সাধারণ মানুষের রাতের আতংক দিনে স্বাভাবিক হয়েছে এবং সকাল ১১টার দিকে আশ্রয়কেন্দ্রের লোকজন বাড়ি ফিরে গেছে ।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো সরোয়ার হোসেন জানান, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান নিরূপণ করা শুরু হয়েছে। প্রশাসন সব ধরনের পরিস্থিতি মোকবেলায় সচেষ্ট রয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)