ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ২৬, ২০১৯

ঢাকা বুধবার, ১৩ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ২৩ শাওয়াল, ১৪৪০

বিনোদন আমার তারকাখ্যাতি আরো ৩৫ বছর থাকবে: সালমান

আমার তারকাখ্যাতি আরো ৩৫ বছর থাকবে: সালমান

নিরাপদ নিউজ :  প্রায় তিন দশক হিন্দি চলচ্চিত্র অঙ্গন শাসন করছেন সুপারস্টার সালমান খান। জনপ্রিয়তা একটু কমেনি; বরং বেড়েছে। তাঁর সিনেমা মানেই বক্স অফিস হিট। বলিউডের অন্যতম ব্যবসাসফল অভিনেতা তিনি। বিশ্বজুড়ে অগণিত ভক্ত ও অনুরাগী সালমানের।

কিন্তু আজীবন তো কারো সময় একই রকম যায় না। এমন একটি দিনের দেখাও তো মিলতে পারে, যেদিন আর সালমানের কোনো সিনেমা বক্স অফিস শাসন করবে না। সেই দিনটির জন্য কি আগাম প্রস্তুতি নিয়ে রেখেছেন বলিউড ভাইজান?

সম্প্রতি একটি বিনোদন ওয়েবসাইট এমনই প্রশ্ন ছুড়ে দিয়েছিল মহাতারকার কাছে। আর তার মোক্ষম জবাবও দিয়েছেন সালমান খান। এই সুপারস্টারের বিশ্বাস, কমপক্ষে আরো ৩০ থেকে ৩৫ বছরের বেশি তাঁর তারকাখ্যাতি থাকবে।

আর কিছুদিন পরেই মুক্তি পেতে চলেছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ভারত’। নিজের তারকাখ্যাতি প্রসঙ্গে ছবির নায়ক সালমান খান বললেন, ‘আরো দীর্ঘ সময় পড়ে রয়েছে। আমার মনে হয়, আরো ৩০-৩৫ বছরের বেশি থাকবে।’

ওই প্রতিবেদন আরো জানিয়েছে, সালমানের বন্ধু আমির খান সম্প্রতি বলেছেন, এখন যেভাবে তাঁর সিনেমা বক্স অফিস শাসন করছে, আসছে বছরগুলোতে তেমনটা থাকবে না। আর সে জন্য প্রস্তুতিও নিয়ে রেখেছেন আমির।

তারকাখ্যাতির চেয়ে সিনেমার কনটেন্ট (আধেয়) বেশি পছন্দ করছেন নতুন প্রজন্মের দর্শক। সেই প্রসঙ্গ সালমানের কাছে উত্থাপন করা হলে তিনি বলেন, ‘একসময় তারকাখ্যাতি বিবর্ণ হয়ে যায়। দীর্ঘদিন ধরে তা ধরে রাখা কঠিন বটে। আমার মনে হয়, শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার ও আমি দীর্ঘদিন ধরে সেটা ধরে রাখতে সমর্থ হয়েছি।’ সালমান আরো বলেন, তারকাখ্যাতি ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টাটাই করে যাবেন।

সালমান খানের ব্লকবাস্টার হিট ‘হাম আপকে হ্যায় কৌন’ মুক্তি পেয়েছিল ১৯৯৪ সালে, যেখানে তাঁর নায়িকা ছিলেন মাধুরী দীক্ষিত। বিশ্বব্যাপী এ সিনেমা আয় করেছিল দুই বিলিয়ন রুপি। নব্বই দশকে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমা এটি। বক্স অফিস ইন্ডিয়া এই ছবিকে ‘আধুনিক জমানার বিগেস্ট ব্লকবাস্টার’ আখ্যা দিয়েছিল।

তিন দশকের ক্যারিয়ারে ১০০টির বেশি সিনেমায় কাজ করেছেন সালমান খান। ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ দিয়ে বলিউডে অভিষেক হয় তাঁর, আর পরের বছরে সুরজ বর্যটিয়ার ‘ম্যায়নে পেয়ার কিয়া’য় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন।

আসন্ন ‘ভারত’ সিনেমায় সালমান খানের সঙ্গে জুটি বেঁধেছেন ক্যাটরিনা কাইফ। আলি আব্বাস জাফর পরিচালিত এই সিনেমা মুক্তি পাবে এবারের ঈদুল ফিতরে।

এ ছবি দিয়ে ক্যাটরিনা কাইফের সঙ্গে পুনর্মিলন হচ্ছে সালমানের। সিনেমাটি দেখার জন্য মুখিয়ে আছেন ভক্তরা। ‘ভারত’-এ সালমান-ক্যাটরিনা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে দিশা পাটানি, টাবু, নোরা ফাতেহি, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফসহ অন্যদের।

দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত হবে এই ছবিতে। ৫ জুন পর্দায় উঠবে ছবিটি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)