সংবাদ শিরোনাম

১৯শে জানুয়ারি, ২০১৮ ইং

00:00:00 শুক্রবার, ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ , শীতকাল, ৩রা জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
ধর্মকর্ম, লিড নিউজ আম বয়ানের মধ্য দিয়ে তুরাগ পাড়ে ইজতেমার প্রথম পর্ব শুরু

আম বয়ানের মধ্য দিয়ে তুরাগ পাড়ে ইজতেমার প্রথম পর্ব শুরু

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১২, ২০১৮ , ২:৪৩ অপরাহ্ণ | বিভাগ: ধর্মকর্ম,লিড নিউজ

আম বয়ানের মধ্য দিয়ে তুরাগ পাড়ে ইজতেমার প্রথম পর্ব শুরু

নিরাপদনিউজ : বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আজ শুক্রবার ফজরের নামাযের পর আ’ম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। টঙ্গীর তুরাগ তীরে জর্ডানের শেখ ওমর খতিব আ’ম বয়ানের শুরু হয় ৫৩তম বিশ্ব ইজতেমা। ৭৯টি দেশের ৩ হাজার ৯১৯ জন বিদেশি মেহমান ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ১৪টি জেলার কয়েক লাখ মুসুল্লি এই পর্বে অংশ নিচ্ছেন। তবে তাবলিগ জামাতের শূরা সদস্য দিল্লীর মাওলানা সা’দ ইজতেমায় অংশ নিচ্ছেন না। আজ ইজতেমা ময়দানে লাখো মুসুল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত হবে জুমার জামাত অনুষ্ঠিত হবে।

তাবলীগ জামাত আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বে অংশগ্রহণের জন্য দেশি-বিদেশি মুসুল্লীরা ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। ইজতেমার মূল বয়ান মঞ্চ থেকে জ্যেষ্ঠ মুরুব্বীরা আগত মুসুল্লীদের উদ্দেশ্যে বিভিন্ন ভাষায় আল্লাহ ও তাঁর রাসূলের নির্দেশিত ইসলামী বিধানের উপর দিক নির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বয়ান করছেন। ইজতেমার প্রথম পর্বে দেশের ১৬টি জেলা থেকে আগত মুসুল্লিরা ২৮টি খিত্তায় অবস্থান করে ভোর থেকেই বয়ান শুনছেন।

ইজতেমার নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ প্রশাসন।

এক মুসুল্লির মৃত্যু : রাত পৌনে ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে এক মুসুল্লির মৃত্যু হয়েছে। তার নাম- আজিজুল হক (৬০)। তার বাড়ি মাগুরা জেলার শালিথা থানার হবিশপুর গ্রামে। হাসপাতাল সূত্র জানায়, রাত ১১টার দিকে ইজতেমা ময়দানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে টঙ্গী সরকারি হাসপাতালে নেয়া হয়।

আগামি ১৪ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us