আপডেট নভেম্বর ৫, ২০১৯

ঢাকা রবিবার, ২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১

মিডিয়া আরডিজেএ’র সভাপতি পদে প্রার্থী রেজানুর রহমান

আরডিজেএ’র সভাপতি পদে প্রার্থী রেজানুর রহমান

নিরাপদ নিউজ: বিশিষ্ট সাংবাদিক, লেখক, নির্মাতা ও আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ) এর সভাপতি পদে নির্বাচন করছেন। তিনি ১৯৬২ সালের ২৬ ফেব্রুয়ারি কুড়িগ্রাম জেলার উলিপুরে নানার বাড়িতে জন্মগ্রহন করেন। শিক্ষক পিতার কর্মস্থল সৈয়দপুর শহরের সাবঅর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাজীবন শুরু। উলিপুরে দুর্গাপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং সৈয়দপুর মহাবিদ্যালয় থেকে এইচএসসি পাসের পর ১৯৮০ সালে ঢাকায় আগমন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অনার্সে ভর্তির পর থেকে সৃজনশীল সাহিত্য চর্চা, নাট্য সংগঠনে নেতৃত্ব ও সাংবাদিকতার ক্ষেত্রে উৎসাহ পেতে থাকেন। প্রথম উপন্যাস ‘শূন্যে বসবাস’ ৮৮ সালের একুশে বইমেলায় তুমুল আলোড়ন তোলে। দৈনিক ইত্তেফাকে দীর্ঘ ১৯ বছর কাজ করার পর ইমপ্রেস টেলিফিল্ম-এর বিনোদন পাক্ষিক আনন্দ আলোর প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে যুক্ত হন।
স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঠিকানা’ নির্মাণের স্বীকৃতি স্বরূপ ১৯৯৪ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জনসহ অনেক জাতীয় পুরস্কারই রয়েছে তাঁর ঝুলিতে। অবহেলিত রংপুর বিভাগের অনেক উন্নয়ন কর্মকান্ডে আরডিজেএ অগ্রণী ভূমিকা পালন করছে। সংগঠনটিকে আরো বেগবান করতে রেজানুর রহমান নির্বাচন করছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)