ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ৭ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২২ মুহাররম, ১৪৪১

রাজশাহী আর্জেন্টিনার ২০০ ফুট পতাকা নিয়ে বগুড়ায় সমর্থকদের শোভাযাত্রা

আর্জেন্টিনার ২০০ ফুট পতাকা নিয়ে বগুড়ায় সমর্থকদের শোভাযাত্রা

নিরাপদনিউজ:  শুরু হচ্ছে স্বপ্নের বিশ্বকাপ। বিশ্ব ফুটবলের জমকালো ২১তম আসর উপলক্ষে বগুড়ায় শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। আর সেই সঙ্গে বিশ্বকাপ ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়েছে উত্তেজনা ও উত্তাপ।

আর্জেন্টিনা দলের জন্য শুভকামনা জানিয়ে মঙ্গলবার বগুড়া শহরে ২০০ ফুট দৈর্ঘ্যের পতাকা নিয়ে আনন্দ শোভাযাত্রা বের করেন কয়েক শ তরুণ সমর্থক। ‘আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী’র ব্যানারে  দুপুর ১২টার দিকে শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ থেকে বিভিন্ন স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থী এবং তরুণ সমর্থকেরা আর্জেন্টিনার জার্সি গায়ে এবং হাতে হাতে প্রিয় দলের পতাকা নিয়ে এই আনন্দ মিছিল করেন। আর্জেন্টিনার পাশাপাশি সমর্থকদের হাতে ছিল বাংলাদেশের লাল-সবুজের পতাকা।

চারটি পতাকা ছিল ২০০ ফুট দৈর্ঘ্যর বড় আকারের। আনন্দ মিছিলটি শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ থেকে ইয়াকুবিয়া স্কুল মোড়, শেরপুর সড়ক, সাতমাথা, থানা মোড় ও নবাববাড়ি সড়ক হয়ে আলতাফুন্নেছা খেলার মাঠে গিয়ে শেষ হয়। শহর প্রদক্ষিণের সময় আর্জেন্টিনার সমর্থকেরা ‘বেস্ট অব লাক’ আর্জেন্টিনা বলে ভেঁপু বাঁজিয়ে উল্লাস প্রকাশ করেন। এ সময় শহরের রাস্তার দুপাশের পথচারীদের মধ্যে আর্জেন্টিনার সমর্থকদের অনেকেই হাত তুলে শোভাযাত্রায় অংশ নেওয়া সমর্থকদের স্বাগত জানান।

শোভাযাত্রায় অংশ নেওয়া আর্জেন্টিনার সমর্থক সজল শেখ বলেন, এই দলের খেলোয়াড়দের নান্দনিক ফুটবল নৈপুণ্যের কারণে তরুণদের কাছে তাঁরা জনপ্রিয়।

সজল শেখ বলেন, ‘আমরা নান্দনিক ফুটবল নৈপুণ্যে বিশ্বাসী। এ কারণে আর্জেন্টিনার সমর্থক। খেলা হবে মাঠে, কিন্তু উন্মাদনা হবে শহরের রাস্তা, অলিগলিতে আর চায়ের দোকানে। ইতিমধ্যেই পাঁচ শতাধিক তরুণ দর্শক একত্র হয়েছি। সবার বাসাবাড়িতে আর্জেন্টিনার ঢাউস আকারের পতাকা টাঙিয়েছি। এবারের বিশ্বকাপ আসরে আর্জেন্টিনাকে শুভকামনা জানিয়ে এই আনন্দ শোভাযাত্রা বের করেছি।’

সজল শেখ দাবি করেন, এই শোভাযাত্রায় বিভিন্ন স্কুল-কলেজের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন।

সজল শেখ বলেন, শহরের সাতমাথায় আর্জেন্টিনার সমর্থকদের পক্ষ থেকে দর্শকদের বড় পর্দায় খেলা দেখানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আর্জেন্টিনার যেদিন খেলা থাকবে, সেদিন খেলা শুরুর আগেই শুভকামনা জানিয়ে আনন্দ মিছিল হবে। আর জিতলেই শহরে বের করা হবে উল্লাস মিছিল। হবে মিষ্টিমুখও।

শোভাযাত্রা আয়োজকদের অন্যতম জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিম পোদ্দার বলেন, ছোটবেলা থেকেই তিনি আর্জেন্টিনা দলের ভক্ত। ভালোবাসা একটুও কমেনি। ডিয়েগো ম্যারাডোনা থেকে গ্যাব্রিয়েল বাতিস্তুতা পর্যন্ত বিশ্ব ফুটবলের অনেক কিংবদন্তি এই দলে খেলেছেন। বর্তমান দলেও লিওনেল মেসি, হিগুয়েইন, ডি মারিয়াদের মতো তারকারা খেলছেন। মিম পোদ্দার বলেন, ‘প্রিয় দল আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জয়ী হবে—এটাই প্রত্যাশা করি।’

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)