আপডেট ৩৬ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৬ মুহাররম, ১৪৪১

অর্থনীতি, জাতীয়, লিড নিউজ আর মাত্র কয়েক ঘণ্টা বাকি: স্মার্ট বাজেট নিয়ে বিকেলে আসছেন অর্থমন্ত্রী

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি: স্মার্ট বাজেট নিয়ে বিকেলে আসছেন অর্থমন্ত্রী

নিরাপদ নিউজ: আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। আজ (বৃহস্পতিবার) বেলা ৩টায় জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করবেন। এটি দেশের ৪৮তম ও বর্তমান সরকারের তৃতীয় মেয়াদের প্রথম বাজেট। আর অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের প্রথম বাজেট। যদিও গত সরকারের পরিকল্পনামন্ত্রী হিসেবে অনেক বাজেট প্রণয়নে পরোক্ষভাবে জড়িত ছিলেন তিনি।

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনাম দিয়ে প্রস্তাবিত বাজেটের আকার তথা ব্যয় ধরা হয়েছে পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। দেশের ৪৮ বছরের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট এটি। আকার বড় হলেও অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতা হবে স্মার্ট, সংক্ষিপ্ত। একইসঙ্গে সর্বস্তরের জনসাধারণের জন্য সহজপাঠ্য হবে বলে দাবি অর্থ মন্ত্রণালয়ের।

সূত্র বলছে, আজ বাজেট ঘোষণা হবে ২০১৯-২০ অর্থবছরের জন্য, তবে এর লক্ষ্য সুদূরপ্রসারী। তা অর্জন করতে চেষ্টা থাকবে সাধ্যের মধ্যে। এর মধ্যেই থাকবে দেশের ১৬ কোটি মানুষের স্বপপূরণের অঙ্গীকার। শুধু এক বছরের জন্য নয়, সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে বিশেষ করে ২০৪১ সালকে টার্গেট করে তৈরি হয়েছে এবারের বাজেট।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)