আপডেট ১ মিনিট ১৮ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৩০ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৫ সফর, ১৪৪১

ক্রিকেট ইংল্যান্ডের পথে মাশরাফি বাহিনী, দেশের পথে দলপতি

ইংল্যান্ডের পথে মাশরাফি বাহিনী, দেশের পথে দলপতি

নিরাপদ নিউজ ডেস্ক:গতকাল রাতে ত্রিদেশীয় সিরিজে সপ্তম ফাইনালকে ‘লাকি ম্যাচ’ বানিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল মাশরাফি বাহিনী। এতবড় সাফল্য কিন্তু উল্লাসের সময় নেই টাইগারদের। এমনিতেই শুক্রবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচ শেষ হয়েছে নির্ধারিত সময়ের বেশ পরে। এরপর পুরস্কার বিতরণী ও ফটো সেশন। দ্রুত ব্যাগ গোছাতে হয়েছে তাদের। ম্যাচ জয়ের পর রাতেই ডাবলিন ছেড়েছেন দলের ছয় ক্রিকেটার আরও চার ক্রিকেটারকে রাতে না হলেও আজ শনিবারের ফ্লাইট তাদের। সঙ্গে বোলিং কোচ কোর্টনি ওয়ালশ থাকছেন না। পারিবারিক কাজে তিনি জ্যামাইকায় যাচ্ছেন। পরে কার্ডিফে দলের সঙ্গে যোগ দেবেন ক্যারবিয়ান কিংবদন্তি কোর্টনি ওয়ালশ।
এদিকে ইংল্যান্ডের উদ্দেশে রওনা দেননি দলের অধিপতি মাশরাফি বিন মুর্তজা। ছুটি নিয়ে দেশে ফিরছেন তিনি। তার সঙ্গে দেশে ফিরছেন বিশ্বকাপ দলে না থাকা চারজন ক্রিকেটার। যারা ত্রিদেশীয় টুর্নামেন্টের দলে ছিলেন। তারা হলেন-ইয়াসির আলি, ফরহাদ রেজা, নাঈম হাসান ও তাসকিন আহমেদ। ত্রিদেশীয় সিরিজ ও আসছে বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাস দেশের বাইরে থাকতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে। সেজন্য বিসিবি জানিয়েছিল, মানসিকভাবে চাঙা হতে ত্রিদেশীয় সিরিজ শেষে ক্রিকেটারদের ছোট্ট একটি ঐচ্ছিক ছুটি কাটাতে পারবেন।
বিসিবি সূত্রে জানা গেছে, কয়েক দিন পরিবারের সঙ্গে কাটিয়ে আবার আগামী বুধবার লন্ডন ফিরবেন মাশরাফি। বৃহস্পতিবার লন্ডনে রয়েছে বিশ্বকাপের সব অধিনায়ককে নিয়ে আইসিসির একটি আয়োজন। সেই পর্বটি সেরে সেদিনই কার্ডিফে গিয়ে দলের হাল ধরবেন বাংলাদেশ অধিনায়ক। এদিকে ডাবলিন থেকে মাশরাফিদের সঙ্গে দুবাই পর্যন্ত যাবেন তামিম। সেখানে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে বুধবার লন্ডন ফিরবেন তিনি এবং বৃহস্পতিবার কার্ডিফে দলের সঙ্গে যোগ দেবেন। ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ রয়েছে বাংলাদেশের। সেই ম্যাচ শেষে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে টাইগাররা। আগামী ২ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)