আপডেট ৮ সেকেন্ড

ঢাকা শনিবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৮ রবিউল-আউয়াল, ১৪৪০

ফুটবল, লিড নিউজ ইংল্যান্ডের স্বপ্নভঙ্গ, ফাইনালে ক্রোয়েশিয়া

ইংল্যান্ডের স্বপ্নভঙ্গ, ফাইনালে ক্রোয়েশিয়া

নিরাপদ নিউজ: রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে একে অন্যের সঙ্গে সম্মুখ লড়াইয়ে মুখোমুখি হয় ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। সেই লড়াইয়ে অতিরিক্ত সময়ে ২-১ গোলে ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। যার ফলে, ১৫ জুলাই, ইংল্যান্ডের স্বপ্ন ভেঙে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে লড়বে লুকা মদ্রিচরা।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হয় এই ম্যাচ। এদিন ম্যাচের শুরুতেই ক্রোয়েশিয়ার ডি-বক্সের খুব কাছ থেকে ফে-কিকের সুযোগ পায় ইংল্যান্ড। আর সেই ফ্রি-কিক থেকে কোল করেন ইংল্যান্ডের কিয়েরান ট্রিপ্পিয়ার। ম্যাচের ৮ মিনিটের সময় এই গোল করেন তিনি। এরপর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। কিন্তু গোলের দেখা পায়নি লুকা মদ্রিচের দল।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। একের পর এক গোলের সুযোগ তৈরি করলেও গোল থেকে বঞ্চিত হতে হয় তাদের। অবশেষে ম্যাচের ৬৮ মিনিটে গোলের দেখা পায় ক্রোয়েশিয়া। দলের পক্ষে সেই গোলটি করেন ইভান পেরিসিচ।

ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ১-১ গোলের ড্র নিয়েই নির্ধারিত সময়ের খেলা শেষ করে। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের প্রথামার্ধে গোলের দেখা পায়না দুই দলের কেউ। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের ১০৯ মিনিটের মাথায় ২-১ গোলে এগিয়ে যায় লুকা মদ্রিচরা। ক্রোয়েশিয়ার পক্ষে এই গোল করেন মারিও মান্দজুকিচ। আর এই গোল থেকেই জয় নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার। এই জয়ের মধ্যে দিয়ে এই প্রথম বিশ্বকাপের ফাইনালে লুকা মদ্রিচরা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)