ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ৬, ২০১৫

ঢাকা মঙ্গলবার, ১২ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ২২ শাওয়াল, ১৪৪০

সংবাদ বিজ্ঞপ্তি ইউআইটিএস আইইইই আয়োজিত দিনব্যাপি প্রজেক্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইউআইটিএস আইইইই আয়োজিত দিনব্যাপি প্রজেক্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

কম্পিউটার ক্লাবের সহযোগিতায় দিনব্যাপি এক প্রজেক্ট প্রতিযোগিতা

কম্পিউটার ক্লাবের সহযোগিতায় দিনব্যাপি এক প্রজেক্ট প্রতিযোগিতা

০৬ জুলাই ২০১৫, নিরাপদ নিউজ : গত ০৩ জুলাই ২০১৫ তারিখ, শুক্রবার ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইইইই স্টুডেন্ট ব্রাঞ্চ-এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ক্লাব ও কম্পিউটার ক্লাবের সহযোগিতায় দিনব্যাপি এক প্রজেক্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইইই, ইসিই, সিএসই ও আইটি বিভাগের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত নানান প্রযুক্তি প্রদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপচার্য অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান ও রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) এ এফ এম খায়রুল বাসার এ প্রজেক্ট প্রতিযোগিতা পরিদর্শন করেন।
নানান ধরনের কাজে সফল রোবটিক গাড়ি তৈরি করে ইইই বিভাগের ছাত্র মোঃ শামীম হোসেন, নবিনুল হক, রাশেদুজ্জামান ও সাগির হোসেন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন। রেজাউর রহমান অসুস্থ্য মানুষের জন্য হাতের নাড়াচাড়ার মাধ্যমে টেলিফোন কল বা লোড কন্ট্রোল করার ইন্টারফেস তৈরি করে দ্বিতীয় এবং সারওয়ার হোসেন ও শাহীন আলী পাওয়ার সেক্টর মনিটরিং-এর একটি বিশেষ ব্যবস্থা উপস্থাপন করে তৃতীয় স্থান লাভ করেন। রোবটিক গাড়ি নিয়ন্ত্রণে ফ্লেক্স সেন্সর ব্যবহার করে মতিউর রহমান, সোহেল হাসান, তাসমিন জেরিন ও আব্দুল্লাহ আল আহাদ মোস্ট ইনোভেটিভ প্রজেক্টের পুরস্কার পান।
বিজয়ী ও প্রতিযোগিদের মাঝে পুরস্কার ও সনদপত্র তুলে দেন প্রোগ্রাম সভাপতি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ড. মিজানুর রহমান। এ সময় তিনি তরুণ গবেষকদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন সদস্য সচিব মোঃ একরামুল কবির, বিশ্ববিদ্যালয়ের আইইইই স্টুডেন্টস ব্রাঞ্চের কাউন্সিলর আল-ইমতিয়াজ ও মেন্টর রুহুল আমিন।

সংবাদ বিজ্ঞপ্তি

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)