ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩৪ মিনিট ২৯ সেকেন্ড

ঢাকা শনিবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৯ রবিউস-সানি, ১৪৪১

খেলাধুলা, ফুটবল ইতিহাসের পাতায় শেখ জামাল

ইতিহাসের পাতায় শেখ জামাল

ট্রফি হাতে উচ্ছ্বসিত শেখ জামালের খেলোয়াড় ও কর্মকর্তারা

ট্রফি হাতে উচ্ছ্বসিত শেখ জামালের খেলোয়াড় ও কর্মকর্তারা

নিরাপদ নিউজ : কিংস কাপে এবারই প্রথম অংশ নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে বাংলাদেশের এই ক্লাবটি। ফাইনালেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছে তারা।

মঙ্গলবার শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের পুনে এফসিকে ১-০ গোলে হারিয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছে শেখ জামাল। বাংলাদেশের হয়ে এই প্রথম কোনো ক্লাব কিংস কাপের শিরোপা জয়ের নজির গড়ল।

ভুটানের রাজধানী থিম্পুর চেংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ধরে রাখে শেখ জামাল। তবে গোলের দেখা পেতে মারুফুল হকের শিষ্যদের সময় লেগেছে ২৫ মিনিট। এ সময় ইয়াসিন খানের গোলে এগিয়ে যায় শেখ জামাল।

index

এরপর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে পুনে এফসি। তবে বারবার আক্রমণ করে এ অর্ধে গোলের দেখা পায়নি তারা। তাই ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় জামাল।

বিরতির পরও ম্যাচের নিয়ন্ত্রণ থাকে জামালের হাতে। এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু নতুন করে আর গোলের দেখা পাননি জামালের ফুটবলাররা। যে কারণে ১-০ ব্যবধানের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মারুফুল হকের দলকে।

এর আগে ভারতের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট আইএফএ শিল্ডে দুর্দান্ত খেলেও শিরোপার স্বাদ পায়নি শেখ জামাল। ফাইনালে টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় হেরে যায় তারা। তবে জামালের ফুটবল-নৈপুণ্যে মুগ্ধ হয়েছিল কলকাতা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)