ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩৮ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩ পৌষ, ১৪২৫ , শীতকাল, ৯ রবিউস-সানি, ১৪৪০

বিনোদন ইলিয়াস কাঞ্চন আমার বাবার ভাই ছিলেন, এখন আমারও ভাই: বাপ্পারাজ

ইলিয়াস কাঞ্চন আমার বাবার ভাই ছিলেন, এখন আমারও ভাই: বাপ্পারাজ

বাপ্পারাজ

নিরাপদ নিউজ: কাঞ্চন ভাই। একটা সময় ছোট বেলায় চাচ্চু বলতাম এখন আর চাচ্চু বলিনা এখন ভাইয়া বলেই ডাকি। উনি অামার বাবারও ভাই আমারও ভাই। কথাগুলো শুনে পুরো সভাস্থলের অতিথিবৃন্দরা একটু হেসে ওঠেন। কথাগুলো বলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাকের ছেলে চিত্র নায়ক বাপ্পা রাজ।

সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চনের একুশে পদক প্রাপ্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল ৭১ এ ‘নিরাপদ সড়ক চাই’নিসচার আয়োজনে অনুষ্ঠিত হয় প্রীতি সম্মেলন। অনুষ্ঠানে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছেন তার প্রিয় সংগঠন নিসচা এর সারাদেশের জেলা/উপজেলা থেকে আগত নিসচা কর্মিসহ সিনেমা, সঙ্গীত, সরকারি কর্মকর্তা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শুভানুধ্যায়ী। সংবর্ধনা অনুষ্ঠানে চলচ্চিত্র ব্যক্তিত্বদের ভেতর উপস্থিত ছিলেন, শফি বিক্রমপুরী, হাফিজ উদ্দিন, চিত্রনায়িকা রুজিনা, দিলারা, পপি, চিত্রনায়ক বাপ্পারাজ, অমিত হাসান, জায়েদ খান, সঙ্গীত পরিচালক সৈয়দ হারুন সহ অারো অনেকে।

ইলিয়াস কাঞ্চনকে শুভেচ্ছা জানাতে এসে জনপ্রিয় নায়ক বাপ্পারাজ বলেন, আমাদের দেশে অনেক নায়ক ছিলো আছে কিন্তু কোন নায়ককে ফলো করার মতো ব্যক্তিত্য খুব কম নায়কের ভেতর আছে। ইলিয়াস কাঞ্চন এমন একজন নায়ক যে নায়ককে ফলো করে চলা যায়। তাকে ফলো করলে নিজেকে একজন সৎ মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব। তিনি চলচ্চিত্রের নতুন নায়ক নায়িকাদের উদ্যেশ্যে বলেন, সিনেমা জগতে ভালো কিছু করতে হলে কাঞ্চন ভাইকে ফলো করো তার ব্যাক্তি জীবনি সম্পর্কে জানো,তার মতো কাজ এর প্রতি শ্রদ্ধাশীল হয়ে চলচ্চিত্রে কাজ করো তাহলে তোমরাও একদিন সফল হতে পারবে। বাপ্পারাজ বলেন, কাঞ্চন ভাইয়ার সাথে আমার অনেক সিনেমায় কাজ করা হয়েছে এবং সবগুলো ছবি দর্শকদের মাঝে ভীষন জনপ্রিয়। কাঞ্চন ভাইয়া আমার বাবার সাথেও কাজ করেছেন বাবার খুব স্নেহের একজন মানুষ ছিলেন কাঞ্চন ভাইয়া।

তিনি আরো বলেন, কাঞ্চন ভাইয়া শুধু পর্দায় কাজের জন্যই সবার কাছে প্রিয় নন। সড়ককে নিরাপদ ও দুর্ঘটনা থেকে মানুষকে সচেতন করার কাজের জন্যও ইতিহাসে তিনি অমর হয়ে থাকবেন। ইলিয়াস কাঞ্চনকে একুশে পদকে ভূষিত করায় সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বাপ্পারাজ বলেন, এ রকম একজন ব্যক্তিকে রাষ্ট্রীয় পদক প্রদান করায় সরকার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলে আমি মনে করি।

প্রসঙ্গত, সমাজসেবায় বিশেষ অবদানের জন্য দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার একুশে পদক গত ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে ইলিয়াস কাঞ্চনের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষা আন্দোলনে নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশিষ্ট নাগরিকদের একুশে পদকে ভূষিত করা হয় প্রতিবছর।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)