ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৩৬ সেকেন্ড

ঢাকা শনিবার, ৯ আষাঢ়, ১৪২৫ , বর্ষাকাল, ৮ শাওয়াল, ১৪৩৯

নিসচা সংবাদ, বিনোদন, লিড নিউজ ‘ইলিয়াস কাঞ্চন যদি ছাই-এ হাত রাখেন সেই ছাই সোনা হয়ে যায়’

‘ইলিয়াস কাঞ্চন যদি ছাই-এ হাত রাখেন সেই ছাই সোনা হয়ে যায়’

ইলিয়াস কাঞ্চনের একুশে পদক প্রাপ্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল ৭১ এ ‘নিরাপদ সড়ক চাই’নিসচার আয়োজনে অনুষ্ঠিত হয় প্রীতি সম্মেলন

নিরাপদ নিউজ : সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চনের একুশে পদক প্রাপ্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল ৭১ এ ‘নিরাপদ সড়ক চাই’নিসচার আয়োজনে অনুষ্ঠিত হয় প্রীতি সম্মেলন। অনুষ্ঠানে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছেন তার প্রিয় সংগঠন নিসচা এর সারাদেশের জেলা/উপজেলা থেকে আগত নিসচা কর্মিসহ সিনেমা, সঙ্গীত, সরকারি কর্মকর্তা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শুভানুধ্যায়ী। সংবর্ধনা অনুষ্ঠানে চলচ্চিত্র ব্যক্তিত্বদের ভেতর উপস্থিত ছিলেন, শফি বিক্রমপুরী, হাফিজ উদ্দিন, চিত্রনায়িকা রুজিনা, দিলারা, পপি, চিত্রনায়ক বাপ্পারাজ, অমিত হাসান, জায়েদ খান, সঙ্গীত পরিচালক সৈয়দ হারুন সহ অারো অনেকে।

ইলিয়াস কাঞ্চনকে শুভেচ্ছা জানাতে এসে এক সময়ের জনপ্রিয় নায়িকা দিলারা বলেন, ইলিয়াস কাঞ্চন এমন এক নায়ক যার তুলনা তিনি নিজেই। ইলিয়াস কাঞ্চন যদি ছাই-এ হাত রাখেন তবে সে ছাই সোনা হয়ে যায়। এই নায়ক জীবনে যতগুলো ছবিতে কাজ করেছে সবগুলো ছবি কোটি কোটি দর্শকের হৃদয়ে স্থান করে নিয়েছে। শুধু যে পর্দায় তিনি জনপ্রিয় একজন নায়ক তা নয়। ইলিয়াস কাঞ্চন বাস্তব জীবনে যে সকল কর্মকান্ড করে যাচ্ছেন তার কারণেও তিনি দেশের প্রতিটি মানুষের কাছে হৃদয়ে স্থান করে নিয়েছেন। তিনি তার ভালো কাজের জন্য অাজ রাষ্ট্রীয় সম্মানে ভূষিত হয়েছেন। তার এই অর্জনে আমরা সবাই গর্ববোধ করছি।

ইলিয়াস কাঞ্চনকে শুভেচ্ছা জানাতে এসে প্রীতি সম্মেলনে চিত্রনায়িকা পপি বলেন, কাঞ্চন ভাইয়ার সম্পর্কে কিছু বলার ভাষা আমার জানা নেই। উনি দেশের কতবড় একজন সন্মানিত ও জনপ্রিয় মানুষ তার কোন সীমারেখা নেই। তার সাথে সিনেমায় কাজ করতে গিয়ে যেটুকু দেখেছি তিনি ব্যাক্তি হিসেবে একজন অসাধারন মানুষ। তার কর্মময় জীবন তাকে করেছে কিংবদন্তি। আজ এই অনুষ্ঠানে আসতে পেরে আমার ভীষন ভালো লাগছে ।

তিনি আরো বলেন, কাঞ্চন ভাইয়ার নেতৃত্বাধীন নিসচার আন্দোলনের প্রেক্ষিতে এ বছর থেকে ২২ অক্টোবর দেশে পালিত হচ্ছে নিরাপদ সড়ক দিবস। সংগঠনটি জাতিসংঘেও প্রশংসিত হয়েছে। তারই স্বীকৃতি হিসেবে কাঞ্চন ভাইয়া এ বছর পেলেন একুশে পদক সম্মাননা। অনেক শিল্পি আছেন যারা সন্মাননা পায় মৃত্যুর পর যা একটি দু:খজনক বিষয়। সরকার কাঞ্চন ভাইয়ার কাজের পুরস্কার সঠিক সময়ে দিয়েছেন বলে আমি মনে করি এবং সরকারকে এই জন্য ধন্যবাদ জানাই। সেই সাথে পপি অভিনেত্রী দিলারার বক্তব্যের সুত্র ধরে বলেন, দিলারা আপু বলেছেন কাঞ্চন ভাইয়া যদি ছাই-এ হাত রাখেন সেই ছাই সোনা হয়ে যায়। সত্যি, তার প্রমাণ আমি নিজে। আমি এর আগেও বিভিন্ন সময় বলেছি আজও বলছি আমার জীবনের প্রথম নায়ক কাঞ্চন ভাইয়া।  তার হাত ধরেই আমার মিডিয়াতে আসা। ভাইয়ার কারণেই আজ আমি পপি।  পপি বলেন, শহিদুল হক এর একটি টেলিফিল্ম-এ তিনি কাঞ্চনের সাথে অভিনয় এর মাধ্যমে প্রথম ক্যামেরার সামনে আসেন। সিনেমা যেটাই আগে মুক্তি পাক কাজের শুরুটা আমার হয়েছে কাঞ্চন ভাইয়ার হাত ধরেই, কাঞ্চন ভাইয়াই আমার জীবনের প্রথম নায়ক। সেই সাথে পপি ইলিয়াস কাঞ্চনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানান এবং বলেন সেই সময় নতুন অবস্থায় কাঞ্চন ভাইয়ার আন্তরিকতা এবং সহযোগিতা না পেলে হয়তো আমি আজ এতবড় শিল্পি হয়ে উঠতে পারতাম না।

প্রসঙ্গত, সমাজসেবায় বিশেষ অবদানের জন্য দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার একুশে পদক গত ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে ইলিয়াস কাঞ্চনের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষা আন্দোলনে নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশিষ্ট নাগরিকদের একুশে পদকে ভূষিত করা হয় প্রতিবছর।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)