ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ২০, ২০১৪

ঢাকা শুক্রবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৫ রবিউস-সানি, ১৪৪১

ব্যবসা-বাণিজ্য ইসলামী ব্যাংকের উদ্যোগে “মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা” অনুষ্ঠিত

ইসলামী ব্যাংকের উদ্যোগে “মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা” অনুষ্ঠিত

বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম এর নির্বাহী পরিচালক মিজানুর রহমান জোদ্দার ইসলামী ব্যাংক ট্রেনিং এন্ড রিচার্স একাডেমি, চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে দিনব্যাপী “মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা”য় বক্তব্য প্রদান করছেন। অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুস সাদেক ভুঁইয়া, ইসলামী ব্যাংক ট্রেনিং এন্ড রিসার্চ একাডেমি চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের প্রধান ড: মাহমুদ আহমদ, ব্যাংকের চট্টগ্রাম দক্ষিণ জোন প্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম ও  চট্টগ্রাম উত্তর জোন প্রধান মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকি এবং বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম-এর যুগ্ম-পরিচালক অসীম কুমার চৌধুরী ও উপ-পরিচালক শোয়াইব চৌধুরী উপস্থিত

বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম এর নির্বাহী পরিচালক মিজানুর রহমান জোদ্দার ইসলামী ব্যাংক ট্রেনিং এন্ড রিচার্স একাডেমি, চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে দিনব্যাপী “মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা”য় বক্তব্য প্রদান করছেন। অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুস সাদেক ভুঁইয়া, ইসলামী ব্যাংক ট্রেনিং এন্ড রিসার্চ একাডেমি চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের প্রধান ড: মাহমুদ আহমদ, ব্যাংকের চট্টগ্রাম দক্ষিণ জোন প্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম ও চট্টগ্রাম উত্তর জোন প্রধান মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকি এবং বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম-এর যুগ্ম-পরিচালক অসীম কুমার চৌধুরী ও উপ-পরিচালক শোয়াইব চৌধুরী উপস্থিত

নিরাপদ নিউজ : ইসলামী ব্যাংক ট্রেনিং এন্ড রিচার্স একাডেমি, চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে দিনব্যাপী “মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা” ২০ ডিসেম্বর ২০১৪ আগ্রাবাদে ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম এর নির্বাহী পরিচালক মিজানুর রহমান জোদ্দার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুস সাদেক ভুঁইয়া, ইসলামী ব্যাংক ট্রেনিং এন্ড রিসার্চ একাডেমি চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের প্রধান ড: মাহমুদ আহমদ, ব্যাংকের চট্টগ্রাম দক্ষিণ জোন প্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম ও চট্টগ্রাম উত্তর জোন প্রধান মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকি এবং বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম-এর যুগ্ম-পরিচালক অসীম কুমার চৌধুরী ও উপ-পরিচালক শোয়াইব চৌধুরী উপস্থিত। চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ, কুমিল্লা এবং নোয়াখালী জোনসমূহের বিভিন্ন শাখার ১০০ জন কর্মকর্তা এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি মিজানুর রহমান জোদ্দার দেশীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে বাংলাদেশে মানি লন্ডারিং-এর অবস্থান তুলে ধরেন এবং বাংলাদেশ ব্যাংক-এর নির্দেশনা অনুযায়ী তফসিলি ব্যাংকগুলোর করণীয় সম্পর্কে নির্দেশনা দেন। তিনি এ গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করায় ইসলামী ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের মানি লন্ডারিংসহ ইসলামী ব্যাংকিং-এর উপর পর্যাপ্ত জ্ঞান অর্জন করতে হবে। তিনি বলেন, প্রতিষ্ঠার শুরু থেকে এ ব্যাংক মানুষের কল্যাণে কাজ করছে, তাই এ ব্যাংক মানি লন্ডারিং ও সন্ত্রাসী বিষয়ক কার্যক্রমকে কখনও সমর্থন করেনি। মানি লন্ডারিংয়ের মতো অবৈধ কার্যক্রম যাতে না ঘটে এজন্য সবাইকে সতর্ক থাকার আহবান জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)