আপডেট আগস্ট ২৭, ২০১৮

ঢাকা রবিবার, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ২১ রমযান, ১৪৪০

অনুসন্ধানী প্রতিবেদন, লিড নিউজ, সড়ক সংবাদ ঈদের আগে-পরে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধান শুরু হচ্ছে আগামীকাল থেকে

ঈদের আগে-পরে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধান শুরু হচ্ছে আগামীকাল থেকে

নিরাপদ নিউজ: পবিত্র ঈদুল আজহার আগে ও পরে সারাদেশে সড়ক দুর্ঘটনার কারণ তদন্তে কমিটি গঠন করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

সড়ক মন্ত্রনালয়ের জনাব সফিকুল ইসলাম, অতিরিক্ত সচিব (প্রসাশন) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগকে আহবায়ক করে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা এই কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটিতে সদস্য সচিব হিসেবে আছেন, জনাব সীতাংশু শেখর বিশ্বাস,পরিচালক অপারেশন বিআরটিএ। অন্যতম সদস্যরা হলেন, শফিকুল ইসলাম এসপি হাইওয়ে পুলিশ,গাজীপুর, কাজি মো: সাইফুন নেওয়াজ,সহকারি অধ্যপক এআরআই বুয়েট,এস এম আজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক নিরাপদ সড়ক চাই,কেন্দ্রীয় কমিটি । কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন- সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ অধিদপ্তর সংশ্লিষ্ট জেলা প্রশাসকের এর প্রতিনিধি সংশ্লিষ্ট জেলা পুলিশ এর প্রতিনিধি বিআরটিএ সংশ্লিষ্ট সার্কেলের সহকারী পরিচালক সাংবাদিক প্রতিনিধি।

তদন্ত কমিটির কার্যক্রম আগামীকাল ২৮-এ আগষ্ট মঙ্গলবার থেকে শুরু হবে বলে জানা গেছে। আগামীকাল তদন্ত কমিটির সদস্যরা নাটরে গিয়ে সেখানে প্রত্যক্ষদর্শী স্থানীয় জনসাধারন ও দুর্ঘটনা কবলিত বাস-লেগুনা এর সহকারীদের সাথে কথা বলে একটি অনুসন্ধান প্রতিবেদন তৈরী করবেন।

উল্লেখ্য, ঈদুল আজহার আগে-পরে নরসিংদী, নাটোর, ফেনীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় বিপুল সংখ্যক প্রাণহানি হয়।সারাদেশে ঘটে যাওয়া এসক সড়ক দুর্ঘটনার কারণ তদন্তে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে কমিটি গঠন করা হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)