সংবাদ শিরোনাম

১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং

00:00:00 রবিবার, ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ , শীতকাল, ৩০শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
লিড নিউজ, সড়ক সংবাদ ঈদ উপলক্ষে আগামী ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে বাস-ট্রেনের অগ্রিম টিকিটি বিক্রি

ঈদ উপলক্ষে আগামী ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে বাস-ট্রেনের অগ্রিম টিকিটি বিক্রি

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: আগস্ট ১২, ২০১৭ , ৪:৫৫ অপরাহ্ণ | বিভাগ: লিড নিউজ,সড়ক সংবাদ

ফাইল ফটো

১২ আগস্ট ২০১৭, নিরাপদ নিউজ : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য আগামী ১৮ আগস্ট শুক্রবার থেকে শুরু হচ্ছে বাসের অগ্রিম টিকিটি বিক্রি। বিষয়টি নিশ্চিত করেছেন বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সোহাগ পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর ফারুক তালুকদার সোহেল। অপর দিকে রেল সূত্র জানিয়েছে, রেলওয়ের আগাম টিকিটি বিক্রি শুরু হবে ১৯ আগস্ট শনিবার থেকে। আর ফিরতি টিকিটি বিক্রি হবে ২৫ আগস্ট থেকে। এ ব্যাপারে আগামী ১৭ আগস্ট বৃহস্পতিবার রেলভবন সম্মেলন কক্ষে (যমুনা) ঈদ প্রস্ততি নিয়ে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক।

রেলসূত্র জানায়, এবার যাত্রীরা পাঁচদিনের আগাম টিকেট কিনতে পারবেন। যাত্রীদের সুবিধার্থে এবারও ৫ জোড়া বিশেষ ট্রেন এবং ঈদের দিন দুই জোড়া সোলাকিয়া বিশেষ ট্রেন থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে এক যোগে টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় পবিত্র ঈদ উদযাপন শেষে ফেরত যাত্রার টিকেট বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে, চলবে বিকাল ৫টা পর্যন্ত। একজন যাত্রীকে সর্বাধিক ৪টি টিকিট দেয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না। ১৯ আগস্ট বিক্রি হবে ২৮ আগস্টের টিকিট।

বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল জানিয়েছেন, বৃহস্পতিবার দূরপাল্লার বাস মালিকদের সঙ্গে মিটিং করে এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হয়েছে। এ ব্যাপারে দূরপাল্লার পরিবহনগুলোর মালিকদের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ জানিয়েছেন, মহাখালী বাস টার্মিনালে বাসের আগাম টিকিট দেয়ার বাধা নিয়ম নেই। যে কোনো কোম্পানি চাইলে যে কোনো সময় আগাম টিকিট বিক্রি করতে পারবে। অপরদিকে বাংলাদেশ বাস ট্রাক ওনার এসোসিয়েশন ভাইস প্রেসিডেন্ট শ্যামলী পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর রমেশ চন্দ্র ঘোষ জানিয়েছেন, অতীত অভিজ্ঞতার আলোকে সংগঠনের পক্ষ থেকে এবার বাসের আগাম টিকিট বিক্রির ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি আমরা শুরু করেছি। ঝামেলা এড়াতে এবার কোরবানির ঈদের ১২ দিন আগে থেকেই টিকিট বিক্রি করা হবে। তিনি আরও বলেন, এখন তো অনেক পরিবহন অনলাইনে টিকিট বিক্রি করছেন। ফলে টিকিট প্রাপ্তিতে কোনো সমস্যা হবে না বলে আশা করা হচ্ছে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us