ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১৫, ২০১৯

ঢাকা শনিবার, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৯ রমযান, ১৪৪০

ক্রিকেট উত্তরাকে হারিয়ে দিল বিকেএসপি

উত্তরাকে হারিয়ে দিল বিকেএসপি

নিরাপদ নিউজ:  দায়িত্বশীল ব্যাটিংয়ে বিকেএসপিকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন মাহমুদুল হাসান জয়। রাজা আলী দার ও শাকির হোসেনের ফিফটিতে লড়াই করল উত্তরা। তবে প্রথম বিভাগ থেকে উঠে আসা দুই দলের লড়াইয়ে ব্যবধান গড়ে দিলেন সুমন খান। উত্তরা স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম জয় তুলে নিল তারুণ্য নির্ভর বিকেএসপি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ২ রানে চোট পেয়ে মাঠ ছাড়েন রাতুল খান। আবদুল কাইয়ুমকে নিয়ে দলকে এগিয়ে নেন অন্য ওপেনার মাহমুদুল।

দলীয় ৬৭ রানে ফিরেন অধিনায়ক কাইয়ুম। অনূর্ধ্ব-১৯ দলের সতীর্থ শামিম হোসেনের সঙ্গে ৪৯ রানের জুটিতে দলকে ১ উইকেটে ১১৬ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান মাহমুদুল। ৮৯ বলে এই ওপেনার ৭ চারে করেন ৬৬ রান।

দৃঢ় ভিতের সুবিধা কাজে লাগাতে পারেননি বিকেএসপির পরের ব্যাটসম্যানরা। তবে শামিম, আমিনুল ইসলাম ও পারভেজ হোসেনদের ছোট ছোট অবদানে দুইশ ছাড়ায় বিকেএসপির সংগ্রহ।

উত্তরার নাহিদ হাসান ও আবদুল গাফ্ফার নেন দুটি করে উইকেট।

রান তাড়ায় শুরুটা খারাপ হয়নি উত্তরার। প্রথম তিন ব্যাটসম্যান যান দুই অঙ্কে। তবে তাদের কেউ নিজের ইনিংস খুব একটা বড় করতে পারেননি। জনি তালুকদারের সঙ্গে ৪৯ রানের জুটিতে দলকে ৩ উইকেটে ৯৮ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান রাজা।

শাকিরের সঙ্গে ৪৬ রানের আরেকটি ভালো জুটিতে দলকে টানেন পাকিস্তানের এই অলরাউন্ডার। রানের গতি বাড়ানোর চেষ্টায় ফিরেন ৮৩ বলে একটি করে ছক্কা-চারে ৫১ রান করা রাজা।

তার বিদায়ের পর প্রায় একাই খেলতে হয় শাকিরকে। ৬৪ বলে ৫০ রান করা এই কিপার-ব্যাটসম্যানকে বোল্ড করে থামান সুমন। ৪১ রানে চার উইকেট নিয়ে এই পেসার দলকে এনে দেন দারুণ এক জয়।

দায়িত্বশীল ফিফটির জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন মাহমুদুল।

সংক্ষিপ্ত স্কোর:

বিকেএসপি: ৫০ ওভারে ২০১/৮ (রাতুল ৯, মাহমুদুল ৬৬, কাইয়ুম ১৯, শামিম ২২, আকবর ৫, আমিনুল ৩৩, পারভেজ ২৭*, আবু নাসের ০, সুমন ১০*; নাহিদ ২/৩০, রশিদ ০/২৮, রাজা ১/২৪, পায়েল ১/৩৬, গাফ্ফার ২/৩৪, মোহাইমিনুল ১/৪৬)

উত্তরা স্পোর্টিং ক্লাব: ৪৯ ওভারে ১৮১ (তানজিদ ১৮, আনিসুল ১৪, জনি ২৫, মোহাইমিনুল ১, রাজা ৫১, মিনহাজ ১, শাকির ৫০, গাফ্ফার ২, রশিদ ৪, নাহিদ ২, পায়েল ১*; মুকিদুল ১/৪৩, শামিম ১/২১, আবু নাসের ২/২৩, সুমন ৪/৪১, কাইয়ুম ০/২১, মুরাদ ২/৩০)

ফল: বিকেএসপির ২০ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মাহমুদুল হাসান জয়

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)