ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ২০, ২০১৫

ঢাকা শনিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

শেয়ার বাজার উত্থানে শেষ উভয় বাজারে লেনদেন

উত্থানে শেষ উভয় বাজারে লেনদেন

উত্থানে শেষ উভয় বাজারে লেনদেন

উত্থানে শেষ উভয় বাজারে লেনদেন

ঢাকা, ২০ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ মঙ্গলবার উত্থানে শেষ হয়েছে লেনদেন।
তবে গতকালের তুলনায় আজ ডিএসইতে লেনদেন বাড়লেও একই অবস্থান রয়েছে সিএসইতে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসইর সূত্র জানায়, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৯ কোটি টাকার। যা গতকালের তুলনায় ৩ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৩৫ কোটি ৮০ লাখ টাকার শেয়ার।
আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৬টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির শেয়ার দর।
ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৬ পয়েন্টে।
টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, মোজাফফর হোসেন স্পিনিং মিলস, বেক্সিমকো ফার্মা, আমান ফিড লিমিটেড, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, গ্রামীণফোন, জাহিন স্পিনিং, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ।
একই সঙ্গে আজ চট্টগ্রাম স্টক একচেঞ্জে ২৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৬৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)