আপডেট ১৭ মিনিট ১০ সেকেন্ড

ঢাকা সোমবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

এক্সক্লুসিভ একসঙ্গে বেশি লোক বিছানায় বসে নাশতা করার বিশ্ব রেকর্ড!

একসঙ্গে বেশি লোক বিছানায় বসে নাশতা করার বিশ্ব রেকর্ড!

নিরাপদ নিউজ: বিচিত্র পৃথিবীতে রেকর্ডের মানুষ নানা বিচিত্র কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হচ্ছে প্রতিনিয়ত। এর কোনোটি নিছক মজায়, কোনোটি আগ্রহে আবার কোনোটি অন্যকে চমকে দেয়ার জন্য। আর চমকে দেয়ার জন্য করা মানুষের অদ্ভুুত সব কীর্তিগুলো ঠাঁই হয় গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে। এমনই একটি বিশ্বরেকর্ড হচ্ছে একসঙ্গে সবচেয়ে বেশি লোকের নাশতা।

সারি সারি বিছানায় বসে আছেন ৫৭৪ জন লোক। পেছনে দাঁড়িয়ে সমানসংখ্যক স্বেচ্ছাসেবক। সামনের থালায় সাজানো পানীয়সহ দুই পদের সকালের নাস্তা। বিছানায় বসা সকলেই একসাথে নাস্তা খাওয়া শুরু করলেন। শেষও করলেন একসাথে। তৈরি হলো একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক লোকের বিছানায় বসে নাস্তা খাওয়ার নতুন বিশ্ব রেকর্ড।
ইভেন্টটি আয়োজন করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গ শহরে। কোকাকোলা কোম্পানির ‘ক্যাপি’ জুস ব্র্যান্ডের অর্থায়নে এবং জোহান্সবার্গ শহর কর্তৃপক্ষের সহযোগিতায় আয়োজিত ইভেন্টের তদারকি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।
এর আগে চীনের চাবোই রিভার হোটেলে আয়োজিত ‘একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক লোকের বিছানায় বসে নাস্তা খাওয়ার’ রেকর্ড ভাঙতেই এই আয়োজন করা হয়। ইভেন্টটিতে নাস্তা খেতে প্রত্যেক অংশগ্রহণকারীকে পাঁচ মিনিট সময় দেওয়া হয়। গিনেস কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী সবাইকে একসঙ্গে নাস্তা খাওয়া শুরু এবং শেষ করার বাধ্যবাধকতা ছিল। যদি কেউ একজন আগে বা পরে নাস্তা খাওয়া শুরু বা শেষ করে তাহলে রেকর্ড হবে না। তবে অংশগ্রহণকারীরা ভালোভাবেই তাদের দায়িত্ব পালন করেছেন, যে কারণে তৈরি হয়েছে নতুন বিশ্ব রেকর্ড। ইভেন্টে অংশগ্রহণ করা সবাই বেশ উচ্ছ্বসিত ছিলেন। কারণ তাদের কেউ-ই এর আগে বিছানায় বসে নাস্তা করেননি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)