আপডেট ৬ মিনিট ৫৮ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৩ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৮ মুহাররম, ১৪৪১

নিসচা সংবাদ, লিড নিউজ একাধারে তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে আ’লীগ: প্রধানমন্ত্রীকে ইলিয়াস কাঞ্চনের অভিনন্দন

একাধারে তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে আ’লীগ: প্রধানমন্ত্রীকে ইলিয়াস কাঞ্চনের অভিনন্দন

লিটন এরশাদ, নিরাপদনিউজ : জাতির আশা আকাংখার প্রতিফলন ঘটিয়ে টানা তৃতীয় মেয়াদে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার গঠন করতে যাচ্ছেন। উন্নয়নের অগ্রযাত্রায় আগামীর সরকারকে অভিনন্দন জানিয়েছেন নিরাপদ সড়ক চাই এবং চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আজ তিনি এক বিবৃতিতে বলেন, চলমান উন্নয়ন জাতির প্রাত্যহিক জীবনে যেমন অপরিহার্যতা রয়েছে তেমনি গতিশীল অর্থনীতির জন্য সড়কের গুরুত্ব অপরিসীম। মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা আপনার হাত ধরেই জাতীয় উন্নয়নের সকল কর্মকান্ড সমাপ্ত হবে।

আমি মাননীয় প্রধানমন্ত্রীর সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। তিনি আরও বলেন, নিরাপদ সড়ক নিরাপদ জীবনের প্রতিশ্রুতি। নিরাপদ সড়ক চাই মনে করে উন্নয়নের গতিকে মসৃন রাখতে নিরাপদ সড়কের বিকল্প নেই। তাই বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে নিরাপদ সড়ক বাস্তবায়নের অঙ্গীকার অগ্রাধিকার পেয়েছে। ইলিয়াস কাঞ্চন বলেন, সরকার গঠন হওয়ার পরে তাদের ইশতেহারে উল্লেখিত নিরাপদ সড়কের বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে সরকারী কর্মপরিকল্পনায় যেন স্থান পায়। পাশাপাশি নির্বাচনী ফলাফল নয়, জাতির কল্যাণের কথা ভেবে সকল দলমতের উর্ধ্বে উঠে ইশতিহারে উল্লেখিত নিরাপদ সড়ক বাস্তবায়নে সরকারের পাশে দাঁড়াবেন বিরোধী সকল রাজনৈতিক দল।

আমরা বিশ্বাস করি জনগণের কল্যাণে বিরোধীদল সরকারের সাথে একাত্ম হয়ে নিরাপদ সড়ক বাস্তবায়নে এগিয়ে আসবেন। বিবৃতিতে ইলিয়াস কাঞ্চন সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নে সরকারকে যথাযথ ও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানান। তিনি সরকারের কাছে দাবী জানিয়ে বলেন, ইতিপূর্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশিত ১৭ দফা বাস্তবায়নে কর্মপরিকল্পনা তৈরী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন সড়ক দুর্ঘটনা নিরসনে গঠিত মনিটরিং সেল আরও কার্যকরী করা হোক।

ইলিয়াস কাঞ্চন বিবৃতিতে সরকার ও দেশবাসীকে ইংরেজী নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, ২০১৯ সাল হবে নিরাপদ সড়ক বাস্তবায়নের মাইলফলকের বছর। কারণ এই বারেই প্রথম দেশের সকল রাজনৈতিক দল ও পক্ষ নিরাপদ সড়ক বাস্তবায়নের প্রতিশ্রুতিতে এক কাতারে মিলিত হয়েছেন। আমরা বিশ্বাস করি জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে সকলেই আন্তরিক থাকবেন। যার পথ বেয়ে এদেশে প্রতিটি সড়ক নিরাপদ হয়ে উঠবে। আসুন আমরা সবাই কন্ঠে কন্ঠ মিলিয়ে শপথ করি ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)