ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪৭ মিনিট ২০ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৫ রবিউল-আউয়াল, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ একুশে পদক প্রাপ্তিতে ইলিয়াস কাঞ্চনকে যুক্তরাজ্য শাখার সংবর্ধনা প্রদান

একুশে পদক প্রাপ্তিতে ইলিয়াস কাঞ্চনকে যুক্তরাজ্য শাখার সংবর্ধনা প্রদান

নিরাপদনিউজ: নিরাপদ সড়ক চাই( নিসচা) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় একুশে পদক প্রাপ্তিতে ইলিয়াস কাঞ্চনের প্রিয় সংগঠন নিরাপদ সড়ক চাই এর প্রবাসী যুক্তরাজ্য শাখার পক্ষ্য থেকে এক সংবর্ধনা প্রদান করা হয়। গত ৫ নভেম্বর পূর্ব লন্ডনের ব্লুমোন মিডিয়া সেন্টারে নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে যাকজমকপূর্ণ আয়োজনে এই সংবর্ধনা দেয়া হয়। নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বর্তমানে ব্যক্তিগত ও সাংগঠনিক কিছু কাজে যুক্তরাজ্যে অবস্থান করছেন। দীর্ঘদিনপর নিসচার চেয়ারম্যানকে কাছে পেয়ে যুক্তরাজ্য নিসচা শাখার পক্ষ থেকে এই নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছেন তার প্রিয় সংগঠন নিসচা এর যুক্তরাজ্য শাখার কর্মিসহ প্রবাসী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শুভানুধ্যায়ী।

সভায় সভাপতিত্ব করেন সেলিম আহমদ চৌধুরী, অনুষ্টানটি পরিচালনা করেন যুক্তরাজ্য নিসচা শাখার সাধারন সম্পাদক আমিনুল হক জিলু, পধান অতিথি হিসেবে চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনসহ আরো উপস্থিত ছিলেন,সৈয়দ সাজিদুর রহমান ফারুক,বিশেষ অতিথি ছিলেন, চিত্র নায়িকা রোজিনা,আব্দুল আহাদ চৌধুরী, সাদ চৌ.সফিক উল্লা মিছলু,ফারুক আহমদ, সৈয়দ তাজির উদ্দিন মান্নান,তারিফ আহমদ,সাহ শামীম, মেহেনিগার চৌ,আনজু আরা আনজু,আরুক চৌধুরী, মুন কুরেশী,রোকসানা হাসি সোনিয়া,আছাওর আলী,ঈমাম আহমদ, বাবুল খান,আনচার মিয়া, আব্দুল বাছিত চৌ,আব্বাছ আহমদ,সাইছতা মিয়,শাহাজান মিয়া,লিটল আহমদ,সিজিল আহমদ চৌধুরী, আরিফুল ইসলাম,সৈয়দ তারেক আহমদ,সোহেল আহমদ,নুরুলহক নুর আলী,সুনা মিয়া, আছাদ মিয়া,মিরাজ খান,ছমির আলী, হোসনে আরা মতিন, প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিগণ চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের প্রশংসা করে বলেন, সড়ককে নিরাপদ ও দুর্ঘটনা থেকে মানুষকে সচেতন করার কাজের জন্যও ইতিহাসে তিনি অমর হয়ে থাকবেন। ইলিয়াস কাঞ্চনকে একুশে পদকে ভূষিত করায় সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বক্তারা আরো বলেন, এ রকম একজন ব্যক্তিকে রাষ্ট্রীয় পদক প্রদান করায় সরকার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলে আমরা মনে করি এবং আমরা সকল প্রবাসীরা সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাই।

একুশে পদক প্রাপ্তিতে নিসচা যুক্তরাজ্য শাখা ও প্রবাসী শুভাকাংখিদের শুভেচ্ছা ভালবাসায় সিক্ত নিরাপদ সড়ক চাই- আন্দোলনের প্রতিষ্ঠাতা, সারাবিশ্বের রোল মডেল, জনবান্ধব সমাজ উন্নয়ণ তারকা, শিক্ষাবান্ধব ব্যক্তিত্ব, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চন অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এ পদক আমার নয়, এটা কর্মের ফল। আর ফল দৃশ্যমান। যা এ আন্দোলনকে আরও বেগবান করবে। রাষ্ট্র আমাকে এ পদক দিয়ে নিসচার আন্দোলনকে এগিয়ে নেওয়ার সংগ্রামে সামিল হয়েছে।’ একুশে পদক প্রাপ্তিতে যুক্তরাজ্যে ইলিয়াস কাঞ্চনকে যারা শুভেচ্ছা জানিয়েছেন তাদের সকলের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়ে ইলিয়াস কাঞ্চন আরো বলেন, পুরস্কার পাওয়া বা কোনো কিছু অর্জন করা মানুষকে আনন্দিত করে। যে কোনো কিছুতে স্বীকৃতি পাওয়া জীবনের পরম প্রাপ্তি। আমরা যখন স্কুলে পড়ি তখন স্কুলের ওপরের ক্লাসে ওঠার বিষয়টা যেমন আনন্দের ছিল। মেট্রিক পাস করা কিংবা খেলায় অংশ গ্রহণ করে পুরস্কার জিতলে যে রকম আনন্দ হতো, তেমনি অনেক আনন্দের ব্যাপার রয়েছে আমার জীবনে। একুশে পদক পাওয়া এক বিশাল ব্যাপার। যে একুশকে লালন করেছি ভেতরে ভেতরে সারা জীবন। যাদেরকে শ্রদ্ধা করেছি, শহীদ মিনারে ফুল দিয়েছি। সেই শহীদদের নামে পাওয়া পুরস্কার ভীষণ সম্মানের বিষয়। এই আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না। এ কেবল অনুভবের বিষয়, যে কাজের জন্য স্বীকৃতি দিয়েছে। পুরস্কারের আশায় কাজ শুরু করিনি। মানুষকে সড়কের মড়ক থেক বাচাঁনোর জন্য কাজ করেছি। পুরস্কার না পেলেও কাজ অব্যাহত থাকতো। কাজ করছি জনগণকে সচেতন করার জন্য। জনগণকে মৃত্যুর হাত থেকে বাঁচানোর উদ্দেশ্যে। মুক্তিযোদ্ধারা যেমন দেশকে বাচাঁনোর জন্য যুদ্ধ করেছেন, তাদের দায়িত্ব বোধ থেকে দেশকে স্বাধীন করে গেছেন। ভাষা শহীদরা যে রকম ভাষাকে প্রতিষ্ঠিত করে গেছেন। সে রকম আমারও দায়িত্ব হল এই সড়কের হাত থেকে মানুষকে রক্ষা করা। আজ ২৫ বছর ধরে কাজ করছি। সারা জীবন আমি কাজ করে যাব।


ইলিয়াস কাঞ্চন যুক্তরাজ্য নিসচা শাখার সভাপতি সহ সকল সদস্যদের বিশেষ ধন্যবাদ জানিয়ে বলেনন, বিদেশে থেকে দেশের জন্য আপনারা যেভাবে পরিশ্রম করে যাচ্ছেন। দেশকে নিরাপদ সড়ক উপহার দিতে যে কার্যক্রম আপনারা বিদেশের মাটিতে বসে করছেন তা সত্যিই প্রসংশনীয়। তিনি সকলকে আগামীতেও এমন কাজের ধারা অব্যহত রাখার আহবান জানান। সেই সাথে আগামী ১লা ডিসেম্বর নিরাপদ সড়ক চাই সংগঠনের ২৫বছরপূর্তি উপলক্ষ্যে যুক্তরাজ্য শাখার কর্মপরিকল্পনা সম্পর্কে নানা দিক নির্দেশনা দেন। অনুষ্ঠানে নিসচা কেন্দ্রীয় কমিটির আজীবন সদস্য পদ গ্রহণ করেন আব্দুল বাসেদ চৌধুরেী,সায়েস্তা মিঞা,মোখলেস তালুকদার,ছমির আলী, মোহাম্মদ আলী,সালুর মিঞা,আব্বাস আহম্মেদ।

প্রসঙ্গত, সমাজসেবায় বিশেষ অবদানের জন্য দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার একুশে পদক গত ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে ইলিয়াস কাঞ্চনের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষা আন্দোলনে নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশিষ্ট নাগরিকদের একুশে পদকে ভূষিত করা হয় প্রতিবছর।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)