আপডেট সেপ্টেম্বর ২৭, ২০১৫

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

শিক্ষানগরী সংবাদ এখনো রাজশাহীর অফিস পাড়ায় ঈদ আমেজ কাটেনি

এখনো রাজশাহীর অফিস পাড়ায় ঈদ আমেজ কাটেনি

এখনো রাজশাহীর অফিস পাড়ায় ঈদ আমেজ কাটেনি

এখনো রাজশাহীর অফিস পাড়ায় ঈদ আমেজ কাটেনি

রাজশাহী, ২৭ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : ঈদুল আজহার তিন দিন ছুটির পর রাজশাহী শহর এখনও ফাঁকা। ঈদের ছুটি শেষে রোববার (২৭ সেপ্টেম্বর) অফিস-আদালত খুলেছে। তবে প্রথম কর্মদিবসে রাজশাহীর অফিস পাড়ায় ঈদের আমেজ কাটেনি। চিরচেনা প্রাণচাঞ্চল্য এখনও অনুপস্থিত।
ঈদের পর প্রথম কার্যদিবসে লোকজন কম থাকায় বিভিন্ন দফতরের কাজকর্ম চলছে ঢিলেঢালাভাবে। ছুটি শেষে যারা অফিসে এসেছেন তাদের সময় কাটছে কোলাকুলি, ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেই। সবাই নিজ নিজ কর্মস্থলে যোগ না দেওয়ায় অফিস পাড়া জমে ওঠেনি।
রাজশাহী নগর ভবন, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়, খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতর, রেল ভবন, পানি উন্নয়ন বোর্ড, রেশম বোর্ড, রাজশাহী উন্নয়ন ও বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষ, পুলিশ কমিশনার কার্যালয়, সড়ক ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যালয়ে অভিন্ন চিত্র।
রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের ত্রাণ বিষয়ক কর্মকর্তা একেএম মজিবুর রহমান জানান, এবার সাপ্তাহিক ছুটির মধ্যে ঈদের ছুটি পড়েছে। তাই অনেকেরই সমস্যা হয়েছে। নির্ধারিত তিন দিনের ছুটি শেষ। তবে অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়ে বাড়ি গেছেন। এজন্য অফিসে উপস্থিতি কম।
আবার, ছুটি শেষে বিভিন্ন কারণে অনেকেই বাড়ি থেকে ফিরতে না পারায় কর্মস্থল জমেনি। সব মিলিয়ে আরও ২/৩ দিনের আগে অফিসপাড়ায় কর্মচাঞ্চল্য ফিরে আসবে না বলে মন্তব্য করেন তিনি।
রাজশাহী জেলা প্রশাসন ছাড়াও, রাষ্ট্রায়ত্ত ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যাংকেও আজ কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার তুলনামূলকভাবে অনেক কম দেখা গেছে।
মহানগরীর প্রধান প্রধান সড়কগুলোতেও নামমাত্র যানবাহন চলাচল করছে। তবে ঈদের দিন থেকে প্রচণ্ড রোদ আর গরম উপেক্ষা করে প্রতিদিন বিকেলেই শিশু-কিশোর ও তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সের মানুষের ঢল নামছে মহানগরীর পদ্মাপাড় ও শিশুপার্কসহ অন্য বিনোদন কেন্দ্রগুলোতে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)