ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ১, ২০১৫

ঢাকা বৃহস্পতিবার, ৮ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২১ জিলহজ্জ, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ এজাহিকাফ এর ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের সামাজিক আন্দোলনের সম্মাননা প্রাপ্তি

এজাহিকাফ এর ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের সামাজিক আন্দোলনের সম্মাননা প্রাপ্তি

11261464_746023622184174_1558319721_n

ঢাকা, ০১ জুন ২০১৫, নিরাপদ নিউজ: নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, সড়ক দুর্ঘটনারোধে সকলকে সচেতন হতে হবে এবং নিরাপদে বাড়ি ফিরতে যার যার অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সমাজের প্রতিটি স্তরে সচেতনতা এলে বিষফোঁড়ার মত চেপে বসা সড়ক দুর্ঘটনার ভয়াবহতা থেকে আমরা রক্ষা পেতে পারি। সকলে আমরা প্রতিদিন একটি করে ভাল কাজ করলে এ সমাজ একদিন আলোকিত হয়ে উঠবে। বিশেষ করে ৩৫০ জন সংসদ সদস্য যদি নিজ নিজ এলাকার জনগণকে একটি করে সমাজ বিনির্মাণে সামাজিক কা্জ করতে উদ্ভূদ্ধ করেন তাহলে একদিন আমরা সকল সমস্যা থেকে মুক্তি পেতে পারি। এজন্য সকলের সহযোগিতা এবং সচেতনতাই একান্ত কাম্য। এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস এন্ড কালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ) এর ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশেষ অতিভির বক্তব্যে এ কথাগুলো তিনি বলেন।

11324061_746023172184219_211508957_n
আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী জি এম কাদের। বিশেষ অতিথি ছিলেন ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সার্ক জার্নালিস্ট ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকার, ট্রাভেল প্লানার্স এর এমডি রোটারিয়ান সালাউদ্দিন আহমেদ খোকা, পূবালী গ্রুপ এর চেয়ারম্যান জাফর ইকবাল চৌধুরী, হামদর্দ এর পরিচালক ড. মো: রফিকুল ইসলাম, কর্ণফুলি গ্রুপের এমডি মো: মজিবুর রহমান ভূঁইয়া, সাংবাদিক চন্দ্রনাখ চ্যাটার্জী, এজাহিকাফ এর সভাপতিমন্ডলীর সদস্য লায়ন এইচ এম ইব্রাহীম ভূঁইয়া, হারুন চৌধুরী, অধ্যক্ষ এম এ মান্নান মনির প্রমুখ। সভাপতিত্ব করেন এজাহিকাফ এর সভাপতি রিন্টু আনোয়ার। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এজাহিকাফ এর মহাসচিব সালাম মাহমুদ।

11349006_746023632184173_45069849_n
প্রধান অতিথির বক্তব্যে সাবেক বাণিজ্যমন্ত্রী এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের বলেন, সংস্কৃতি হলো পরিবর্তনযোগ্য। যুগের সাথে তাল মিলিয়ে সংস্কৃতিকে এগিয়ে নিতে হবে। পুরনো ধ্যান ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। আর পুরস্কার হলো কর্মের স্বীকৃতি। স্ব স্ব কর্মে সাফল্য অর্জন করে দেশ ও সমাজ গঠনে যাঁরা ভূমিকা রেখে চলেছেন তাদের পুরস্কৃত করা সকলের নৈতিক দায়িত্ব। আজ যারা পুরস্কৃত হয়েছেন এজাহিকাফ যোগ্য ব্যক্তিদের সম্মানিত করতে পেরেছে বলে আমি মনে করি। বিশেষ করে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অন্ধজনে আলোর রেখা টানার মত। আমি সকলের সার্বিক সাফল্য কামনা করি এবং এজাহিকাফ এর সকলকে মহতি এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই।

11270138_746024585517411_1777265796_n
আলোচনাসভা শেষে অতিথিবৃন্দ এজাহিকাফ সম্মাননাপ্রাপ্ত গুণিজনদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে আজীবন সম্মাননা পেয়েছেন নাট্য ব্যক্তিত্ব আতাউর রহমান ও সঙ্গীত ব্যক্তিত্ব আবদুল জব্বার। নিরাপদ সড়ক আন্দোলনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নিরবচ্ছিন্ন প্রয়াসকে এজাহিকাফ সামাজিক আন্দোলনের অগ্রপথিক হিসেবে চিহ্নিত করেছে। এই আলোকে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের হাতে সামাজিক আন্দোলনের অগ্রসেনানী হিসেবে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। অনুষ্ঠানে স্ব স্ব কর্মে অবদান রাখার জন্য আরো যাঁরা সম্মাননা পেলেন তাঁরা হলেন সঙ্গীত শিল্পী জানে আলম, রিজিয়া পারভিন, আখিঁ আলমগীর, সাংবাদিকতায় বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব মোল্লা জালাল, বাচসাস এর সিনিয়ার সহসভাপতি লিটন এরশাদ ও জাহিদ আহমেদ বাবু, মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে মাইটিভির এমডি নাসিরুদ্দিন সাথী প্রমুখ।
অতিথিবৃন্দ এজাহিকাফ এর সাফল্য কামনার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়। আলোচনাসভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমগ্র অনুষ্ঠানের অনলাইন পার্টনার ছিলো নিরাপদনিউজ.কম।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)