আপডেট মে ৩, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৫ রমযান, ১৪৪০

শিল্প-সংস্কৃতি এভি ব্রডকাস্ট থেকে প্রকাশিত হলো ‘আমরা শ্রমিক’

এভি ব্রডকাস্ট থেকে প্রকাশিত হলো ‘আমরা শ্রমিক’

নিরাপদ নিউজ: পহেলা মে বিশ্ব শ্রমিক দিবসে এভি টেলিভিশন ইউটিউব চ্যানেলে প্রকাশিত হলো কন্ঠশিল্পী সোহেল আরমানের কন্ঠে দেশাত্ববোধক গান ‘আমরা শ্রমিক’। গানটির কথা ও সুর করেছেন শিল্পী নিজেই। সঙ্গীতয়োজনে ছিলেন মাহাদী প্রিতম। গানটির নির্মানশৈলীতে তুর্কি পরিচালক জুয়েল মাহমুদ, চিত্রগ্রহন সোহেল আতিফ, লাইট ডিজাইন মাসুক, সম্পাদনায় মোঃ রাসেল, প্রযোজনায় এভি ব্রডকাস্ট, সমন্বয় আবুল আলা মাসুম, পরিকল্পনা ও তত্ত্বাবধান লিটন হাফিজ চৌধুরী, কৃতজ্ঞতা মাসুদ কবীর।
গানটি নিয়ে কন্ঠশিল্পী সোহেল আরমান তার অনুভূতিতে জানান, আমি সোহেল আরমান ছোট বেলা থেকেই গান পাগল। তাই গানকে অনেক ভালবাসি। আমি নিজে একজন গামেন্টস শ্রমিক। অনেক পরিশ্রম করার পরও আমি সংগীতকে ধরে রেখেছি। অনেক রাত কাজ করেও আমি গানে একটু সময় দিতাম। হঠাৎ এক দিন খবর পেলাম পোশাক শ্রমিকদেরকে নিয়ে একটি গানের প্রতিযোগীতা শুরু হতে যাচ্ছে। তা শুনে নিজেকে আর ধরে রাখতে পারলাম না সাথে সাথেই আমি সেখানে অংশগ্রহণ করলাম এরপর অনেক ত্যাগ তীতিক্ষা ও কষ্ট সাধনার পর আমি প্রথম রানার আপ হলাম। যেহেতু আমি নিজেও একজন শ্রমিক। যাদের অক্লান্ত পরিশ্রম কোন কিছুর বিনিময়ে শোধ করার নয় তাদের নিয়ে কিছু করতে পারা গর্বের বিষয়। এই আয়োজনে যারা পাশে ছিলেন তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে এভি ব্রডকাস্টের সকলের কাছে। সবাই গানটি দেখবেন। আপনারা দেখলেই আমাদের পরিশ্রম স্বার্থক হবে।
গানটি সম্পর্কে এভি ব্রডকাস্ট এর পরিচালক ও সিইও লিটন হাফিজ চৌধরী বলেন, সোহেল গানটি খুব সুন্দর গেয়েছেন। তার কন্ঠে দরদ আছে। আশার করছি গান সবার মনে দাগ কাটবে। বিশ্বের শ্রমজীবী মানুষের ‘নিজস্ব’ গান।
যাদের জন্য প্রতিনিয়তই ঘুরছে সময়ের চাকা। তার সাথে তাল মিলিয়ে মানব সভ্যতার আদি থেকে অদ্যবধি এগিয়ে চলছে সভ্যতার রাজপথ । সেই পথচলার প্রধান সারথী হল রক্ত আর নোনাজল মাখা শ্রমজীবী মানুষ। মানুষের শ্রম ও চেতনা এই দুটোই হল সব সামাজিক সম্পদের উৎস। পেশি ও মস্তিষ্কের শ্রম একত্রে যুক্ত হয়েই সৃষ্টি হয় সভ্যতার যাবতীয় সমাহার। তাদের জন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন। আমাদের ইউটিউব চ্যানেল থেকে সামনে আরো সুন্দর পরিকল্পনা নিয়ে হাজির হবে ইনশাআল্লাহ। উল্লেখ্য, কন্ঠশিল্পী সোহেল আরমানের শুরুটা বিজিএমইএ ‘গর্ব ২০১২ প্রাণ খুলে গাও’ অনুষ্ঠান দিয়ে। পোশাক শ্রমিকদের গানের প্রতিযোগিতায় সাফল্যের সঙ্গে অংশ নিয়ে প্রথম রানার আপ হন। যার মিডিয়া পার্টনার চ্যানেল আই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)