ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৯ মিনিট ০ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ এরশাদ গভীর ঘুমে আচ্ছন্ন, শারীরিক অবস্থা অপরিবর্তিত: জিএম কাদের

এরশাদ গভীর ঘুমে আচ্ছন্ন, শারীরিক অবস্থা অপরিবর্তিত: জিএম কাদের

নিরাপদ নিউজ: সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গভীর ঘুমে আচ্ছন্ন আছেন বলে জানিয়েছেন তার ভাই ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। আজ সোমবার দুপুরে রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যানের কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত ব্রিফিং-এ তিনি একথা জানান।
জিএম কাদের জানান, আজ এরশাদের ১২তম দিনের চিকিৎসা চলছে। এ পর্যন্ত তার শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তিনি ওষুধ-সরঞ্জামের সাহায্যে স্বাভাবিক রয়েছেন। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে। চিকিৎসকদের ভাষায় তার কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে, ওষুধ ও মেশিনের মাধ্যমে এটি সম্ভব হয়েছে বলে তারা জানিয়েছেন। তবে স্বাভাবিকভাবেই উন্নতি হয়নি বলেও তারা জানান।
জি এম কাদের আরও জানান, ভেন্টিলেশনের মাধ্যমেই এরশাদকে শ্বাস-প্রশ্বাস দেওয়া হচ্ছে। তবে ডাইজেস্টিভ সিস্টেমের ফাংশনটা ভালোভাবে চলছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। সকাল ১১টায় আমি সিএমএইচে আমি তাঁকে দেখতে গিয়েছিলাম। দেখলাম তিনি খুব গভীর ঘুমে আচ্ছন্ন। একটি মেশিন দিয়ে তার ডায়ালাইসিস করা হচ্ছে।
তিনি আরো জানান, চিকিৎসকরা জানিয়েছেন তার বেশকিছু ইন্ডিকেটর উন্নতির দিকে। তবে সেটি যদি ধরে রাখা যায়, তাহলে উন্নতি হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান নুরুর ইসলাম নুরু প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)