ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ১৮, ২০১৭

ঢাকা বৃহস্পতিবার, ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ১০ই শাবান, ১৪৩৯ হিজরী

বহির্বিশ্ব এয়ারপোর্টে হেনস্থার শিকার নারী!

এয়ারপোর্টে হেনস্থার শিকার নারী!

এয়ারপোর্টে হেনস্থার শিকার নারী!

১৮ মে ২০১৭, নিরাপদ নিউজ : অস্ট্রেলিয়ান এক নারী ছুটিতে মার্কিন যুক্তরাষ্ট্র ভ্রমণে গিয়েছিলেন। যুক্তরাষ্ট্রের হাওয়াই রাজ্যের হনোলুলু এয়ারপোর্ট দিয়ে প্রবেশের সময় ইমিগ্রেশন অফিসারদের সন্দেহ হয় যে তিনি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থেকে যেতে পারেন। এরপর তাকে নগ্ন করে তল্লাশিসহ নানা ধরনের হেনস্থা করা হয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডেইলি মেইল।
ইমিগ্রেশন অফিসাররা মলি হিল নামে সেই অস্ট্রেলিয়ান নারীর সঙ্গে যে আচরণ করেছেন, তা অত্যন্ত গর্হিত কাজ হয়েছে বলে স্বীকার করেছেন অনেকেই। আর এ আচরণের মূল কারণটি ছিল তার ডায়েরি। সে নারীর ডায়েরিতে দেখা যায়, তিনি ‘লাস্ট ডে অ্যাট ওয়ার্ক’ কথাটি লিখেছেন। অর্থাৎ কর্মক্ষেত্রে তার শেষ দিন কাটিয়ে তিনি যুক্তরাষ্ট্রে গিয়েছেন।
যদিও সেই নারী জানিয়েছেন তার সঙ্গে ছিল রিটার্ন টিকিটও। কোনোভাবেই যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের ইচ্ছা ছিল না। তবে লম্বা ছুটিতে যাওয়ায় তিনি সেভাবে ডায়েরি লিখেছিলেন।
ডায়েরিতে সেই লেখাটি দেখার পর হনুলুলু এয়ারপোর্টের অফিসাররা ধারণা করেন তিনি যুক্তরাষ্ট্রে অবৈধভাবে থেকে যাবেন। এ কারণে তারা তাকে অফিসারদের সামনেই নগ্ন করে তল্লাশি করে। ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদের নামে এ কাণ্ড করে অফিসাররা।

এরপর তাকে বহিষ্কার করার আগ পর্যন্ত আটক করে রাখা হয়। এছাড়া নগ্ন করে তার পোশাকগুলো একটি বাক্সে রাখা হয়। তাকে অন্যদের সামনে স্কোয়াট ও কাশতে বাধ্য করা হয়। আটক করে রাখার পরদিন তাকে রিটার্ন টিকিটের মাধ্যমে অস্ট্রেলিয়ায় ফেরত পাঠানো হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)