ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ২৬ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২২ সফর, ১৪৪১

অন্যান্য খেলা ওমানের কাছে জিমি-চয়নদের স্বপ্ন শেষ

ওমানের কাছে জিমি-চয়নদের স্বপ্ন শেষ

hokey
স্পোর্টস ডেস্ক, ২২ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় রাউন্ডের কোয়ার্টার ফাইনালে বৃহস্পতিবার বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে মাঠে নেমেছিল মধ্যপ্রাচ্যের দেশ ওমান। এই ম্যাচে জয় পেলে সেমিফাইনালে খেলতে পারবে এমন সমীকরণ নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ জাতীয় হকি দল।
র‌্যাংকিংয়ে ৩০তম স্থানে থাকা জিমি-চয়নরা ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায়। ম্যাচের চার মিনিটের মাথায় দলকে প্রথম লিড পাইয়ে দেন ফরহাদ শেতুল। পেনাল্টি কর্নার থেকে গোলটি করেন শেতুল।
তবে, ২২তম স্থানে থাকা ওমান ম্যাচের শুরুতে পিছিয়ে পড়লেও খেলার ১২ মিনিটের মাথায় সমতায় ফেরে। দলকে সমতায় ফেরাতে গোল করেন ওমানের ৬ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় মোহাম্মদ বাইত জানদাল। ওমানের প্রথম গোলটিও আসে পেনাল্টি কর্নার থেকে।
ম্যাচের ২৮ মিনিটে খেলায় লিড নিয়ে নেয় ওমান। পেনাল্টি কর্নার থেকে আনোয়ার সাদ জুম্মনের করা গোলটি প্রথমবারের মতো ম্যাচে ওমানকে এগিয়ে দেয়। তবে, ছেড়ে কথা বলেনি লাল-সবুজরা। পিছিয়ে পড়ার দুই মিনিট পরেই সমতায় ফেরে বাংলাদেশ। ৩০ মিনিটের মাথায় গোলটি করেন খিসা পুস্কর (পিসি গোল)।
ম্যাচের ৪৯ মিনিটের মাথায় দলকে আবারো লিড পাইয়ে দেন জুবায়ের হাসান। ম্যাচের প্রথম ফিল্ড গোলটি করেন জুবায়ের। ফলে, ৩-২ গোলের ব্যবধানে এগিয়ে যায় লাল-সবুজ জার্সিধারীরা।
তবে, এখানেই শেষ নয়। ম্যাচের ৫৭তম মিনিটে আবারো সমতায় ফেরে ওমান। নিজেদের প্রথম ফিল্ড গোল করে দলকে সমতায় ফেরান আল হাসানি। দুই নং জার্সি পরিহিত হাসানির গোলে সমতা ফিরে আসলে ও নির্ধারিত সময় শেষ হলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে।
বাংলাদেশের হয়ে প্রথম শটটি নেতে আসেন রাসেল মাহমুদ। গোল করতে না পারলে পিছিয়ে থাকে জিমিরা। তবে, ওমান তাদের প্রথম শট থেকে গোল আদায় করতে পারেনি। জুবায়ের দ্বিতীয় শট থেকে গোল করতে পারেননি। তবে, নিজেদের দ্বিতীয় শটে বাংলাদেশের গোলরক্ষক অসীম গোপকে ফাঁকি দেন ওমানের খালিদ আল সাইবি।
নিজেদের বাকি শটগুলোতে গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশের হকি খেলোয়াড়রা। আর শেষ শটটিতে আল হাসানি ওমানের হয়ে গোল করলে ২-০ গোলের ব্যবধান নিয়ে জয় নিশ্চিত করে ওমান।
নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী জাপানের কাছে ৫-১ গোলে পরাজয় বরণ করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ৬-১ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায়। পুল ‘বি’তে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ৫-০ গোলে হারে বাংলাদেশ হকি দল।
দিনের অপর ম্যাচে জয় পেয়েছে মালয়েশিয়া ও জাপান। মালয়েশিয়া প্রথম কোয়ার্টার ফাইনালের ম্যাচে ১০-১ গোলে উড়িয়ে দিয়েছে মেক্সিকোকে। আর ইউক্রেনের জালে জাপান দিয়েছে ৫টি গোল।
এ ম্যাচে হারের মধ্য দিয়ে শেষ হয়ে গেল বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন। ফলে, বাংলাদেশকে খেলতে হবে পঞ্চম থেকে অষ্টম স্থান নির্ধারণী ম্যাচ।
উল্লেখ্য, ওয়ার্ল্ড হকি লীগের প্রথম রাউন্ডে চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিক বাংলাদেশ। তবে, এ আসরে কখনোই দ্বিতীয় পর্বের গণ্ডি পেরুতে পারেনি লাল-সবুজরা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)