ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ২৩, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২২ সফর, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ ওমানে ধেয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় হিক্কা

ওমানে ধেয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় হিক্কা

নিরাপদ নিউজ: ভারতীয় আবহাওয়া অধিদপ্তর (আইএমডি) জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘হিক্কা’ ২৫ সেপ্টেম্বর ভোরের মধ্যে ওমানে আঘাত হানতে পারে।আজ সোমবার সকালে আইএমডি এ কথা জানায়। টুইটবার্তায় আইএমডি জানায়, ২৫  সেপ্টেম্বর ভোরের মধ্যে ঘূর্ণিঝড় ‘হিক্কা’ ওমানে আঘাত হানতে পারে। উত্তরপূর্ব এবং পূর্বমধ্য আরব সাগরের ওপর সৃষ্টি হয়েছে গভীর নিম্নচাপ। গত ৬ ঘণ্টায় আরও পশ্চিমে সরে শক্তি বেড়েছে ঘূর্ণিঝড় ‘‌হিক্কা’র।

আইএমডি-এর পূর্বাভাস, আগামী ২৪ ঘণ্টায় ঘূর্ণিঝড় হিক্কা আরও ঘনীভূত হবে। হিক্কার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় গুজরাট উপকূলে ঘণ্টায় প্রায় ৬০–৮০ কিলোমিটার বেগে বইতে পারে প্রবল ঝোড়ো হাওয়া। এ ছাড়া উত্তর পাঞ্জাব থেকে মধ্য রাজস্থান হয়ে মধ্য গুজরাট পর্যন্ত সক্রিয় হয়ে রয়েছে পূবালি মৌসুমি বায়ু।

আইএমডি জানিয়েছে, হরিয়ানা এবং পূর্ব মধ্য প্রদেশের ওপর সৃষ্টি হয়েছে জোড়া ঘূর্ণাবর্ত। এর প্রভাবে সোমবার থেকে আগামী পাঁচ দিন গুজরাট, মধ্য প্রদেশ, গোয়া, কোঙ্কন উপকূল, কেরল, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লিতে বজ্রবিদ্যুৎসহ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। একই সঙ্গেই উত্তরপশ্চিম এবং পশ্চিমমধ্য আরব সাগরের উপকূলে বইতে পারে তুমুল ঝোড়ো হাওয়া। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ২৫ তারিখের পর হিক্কা আরও পশ্চিমে ওমানের দিকে সরে যাবে। তারপর তার শক্তি কমতে থাকবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)