ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ১১, ২০১৭

ঢাকা শনিবার, ৩ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৬ জিলহজ্জ, ১৪৪০

টেনিস ওস্টাপেঙ্কো রোল্যাঁ গ্যারোর নতুন রানি

ওস্টাপেঙ্কো রোল্যাঁ গ্যারোর নতুন রানি

ওস্টাপেঙ্কো রোল্যাঁ গ্যারোর নতুন রানি

১১ জুন ২০১৭,নিরাপদ নিউজ : এবারো পারলেন না সিমোনা হালেপ। তৃতীয় বাছাই রোমানিয়ার হালেপকে হারিয়েই প্রথমবারের মতো ফরাসি ওপেনের শিরোপা জিতলেন অবাছাই ইয়েলেনা ওস্টাপেঙ্কো। শনিবার রোল্যাঁ গ্যারোতে ফাইনালে ২০ বছর বয়সী লাটভিয়ার এ নারী ৪-৬, ৬-৪ ৬-৩ গেমে জয়ী হন। প্রথম সেটে হারের পর দ্বিতীয় সেটেও ৩-০ তে পিছিয়ে ছিলেন তিনি। এরপর ঘুরে দাঁড়িয়ে শিরোপা জেতেন তিনি। তিনি লাটভিয়ার প্রথম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড সøাম শিরোপা জিতলেন। আর আট গ্রান্ড সøাম আসরে অংশ নেয়া ওস্টাপেঙ্কোর এটিই ট্যুর-পর্যায়ের প্রথম শিরোপা। ঠিক ২০ বছর আগে গ্রান্ড সøাম দিয়ে ট্যুর পর্যায়ে প্রথম শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছিলেন গুস্তাভো কুয়ের্তেন। সেই ৮ই জুন ১৯৯৭ ছিল ওস্টাপেঙ্কোর জন্মদিন। ১৯৩৩ সালের পর প্রথম অবাছাই হিসেবে ফরাসি ওপেনের শিরোপা জেতার নজির এটি। সিমোনা হালেপ ২০১৪তেও এ আসরের ফাইনালে উঠেছিলেন। সেবার তিনি হারেন মারিয়া শারাপোভার কাছে।
এটা আমার স্বপ্ন ছিল

খেলার পর ওস্টাপেঙ্কো বলেন, আমার বলার কোন ভাষা নেই। দারুণ খুশি আমি। এটা আমার স্বপ্নের জয়। আমার বিশ্বাস হচ্ছিল না ২০ বছর বয়সে আমি গ্রান্ড সøাম জিততে যাচ্ছি। এটা আমার দারুণ মজা আর আনন্দের। আমি জানতাম হালেপ ানেক বড় মাপের একজন খেলোয়াড়। কিন্তু আমি চেষ্টা করে গেছি আক্রমণাত্মক খেলতে। আমি প্রতিটি পয়েন্টের জন্য খেলেছি। আর সবকিছুই আমার পক্ষে চলে আসে। যেভাবে শেষ করতে পেরেছি তাতে আমি খুশি।
হালেপ বললেন, আমি দুঃখিত, আরো একবার জিততে পারলাম না। তবে এটা বিরাট এক অভিজ্ঞতা। এখন আমিওস্টাপেঙ্কোকে অভিনন্দন জানাতে চাই। এটা দারুণ ব্যাপার। তুমি চালিয়ে যাও কারণ তোমার বয়সতো বেশি নয়। আমি আমার দলের সবাইকে এবং বাবা-মাকে অভিনন্দন জানাতে চাই। এটা একটা কঠিন দিন ছিল। আমি খেলার  সময় পেটে ব্যাথা অনুভব করছিলাম। হয়তো আমি জয়ের জন্য তৈরি ছিলাম না। দেখা যাক সামনে পারি কিনা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)