ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১১ মিনিট ২৫ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১

অর্থনীতি, জাতীয়, ব্যবসা-বাণিজ্য ওয়ালটন কারখানা পরিদর্শন করলেন এডিবি প্রতিনিধি দল

ওয়ালটন কারখানা পরিদর্শন করলেন এডিবি প্রতিনিধি দল

Walton
ঢাকা, ১৭ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : দেশি ব্র্যান্ড ওয়ালটনের উৎপাদন প্রক্রিয়া এবং কর্মপরিবেশ দেখতে প্রতিষ্ঠানটির কারখানা পরিদর্শন করেছেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা। এ সময় তারা প্রতিষ্ঠানটির সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।
শুক্রবার (১৬ জানুয়ারি ’২০১৫) এডিবির প্রধান অর্থনীতিবিদ শাং জিন ওয়ের নেতৃত্বে এডিপি প্রতিনিধিদল গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শন করে। ৮ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর কাজুহিকো হিগুচি, সিনিয়র ইকোনমিস্ট ভালেরি মার্চার বস্ন্যাকম্যান, প্রিন্সিপাল কান্ট্রি ইকোনমিস্ট জাহিদ হোসাইন, সিনিয়র ইকোনমিক্স অফিসার শামসুর রহমান, সিনিয়র ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট বিদ্যুৎ কুমার সাহা, ইকোনমিস্ট গোলাম মর্তুজা এবং অ্যাডমিনিস্ট্রেশন ও ফিন্যান্স বিভাগের প্রধান মারুফ হোসেন।
এডিবির প্রতিনিধিরা ওয়ালটনের বিভিন্ন উৎপাদন ইউনিট, বিশেষ করে ফ্রিজ, টেলিভিশন, এয়ারকন্ডিশনার এবং মোটরসাইকেল তৈরির বিভিন্ন পর্যায় সরেজমিনে পর্যবেক্ষণ করেন।

Walton-1

প্রতিনিধিদলের নেতা শাং জিন ওয়ে বলেন, ওয়ালটনের প্রবৃদ্ধি চোখে পড়ার মতো। তারা অল্প সময়ের মধ্যে বিভিন্ন ধরনের প্রযুক্তিপণ্য নিজেরাই তৈরি করতে সক্ষম হয়েছে। দেশের বাজারে দ্রুত সফলতা পেয়েছে।
কান্ট্রি ডিরেক্টর কাজুহিকো হিগুচি বলেন, কারখানায় কর্মরত শ্রমিকদের প্রতি প্রতিষ্ঠানটি খুবই যতœশীল, যা এ দেশের অন্যান্য কোম্পানির জন্য একটি ইতিবাচক দৃষ্টান্ত।
জানা গেছে, বাংলাদেশের ইলেক্ট্রনিক্স ও ইলেক্ট্রিক্যাল খাতের সম্ভাবনাগুলোকে চিহ্নিত করতে ওয়ালটনের হাইটেক ইন্ডাস্ট্রিজ পরিদর্শন করা হয়েছে। বিশেষ করে দেশের সম্ভাবনাময় খাতগুলো সম্পর্কে ধারণার আলোকে এডিবির পরবর্তী (২০১৬-২০২০) কান্ট্রি পার্টনারশিপ স্ট্র্যাটেজি তৈরি করা হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)