ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ২, ২০১৮

ঢাকা বুধবার, ৫ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১১ রবিউস-সানি, ১৪৪০

ব্যবসা-বাণিজ্য ঔষধ শিল্পের কাঁচামাল উৎপাদনে বাংলাদেশ ও চীনের কারিগরী সহযোগিতা এবং যৌথ বিনিয়োগের এক নব সূচনা

ঔষধ শিল্পের কাঁচামাল উৎপাদনে বাংলাদেশ ও চীনের কারিগরী সহযোগিতা এবং যৌথ বিনিয়োগের এক নব সূচনা

নিরাপদ নিউজ: বাংলাদেশ ঔষধ শিল্প সমিতি এবং ইউনান-বাংলা বিজনেস ইনফরমেশন কনসালটেশন কোম্পানী লিমিটেড (ওয়াইএনবিবিআইসি)-এর যৌথ উদ্যোগে ‘চীন-বাংলাদেশ এপিআই (অ্যাকটিভ ফার্মাসিউটিক্যালস্ ইনগ্রিডেন্টস) শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে পারস্পরিক সহযোগিতা’ শীর্ষক সেমিনার গত ১০ নভেম্বর ২০১৮ থেকে চীনের গুরুত্বপূর্ণ তিনটি প্রদেশে ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়।

সেমিনারে বাংলাদেশ ও চীনের ঔষধ শিল্পের বর্তমান ও ভবিষ্যৎ বিকাশে পারস্পরিক সহযোগিতা ও সম্ভাবনার ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। সেমিনার ছাড়াও বিজনেস টু বিজনেস মিটিং এবং অ্যাকটিভ ফার্মাসিউটিক্যালস্ ইনগ্রিডেন্টস কারখানা পরিদর্শনের সুযোগ ঔষধ শিল্পের কাঁচামাল উৎপাদনে কারিগরী ও যৌথ উদ্যোগ সৃষ্টিতে সহায়তা করবে।

এই সেমিনারে বাংলাদেশের শীর্ষস্থানীয় ১৫টি ঔষধ কোম্পানী ও চীনের শীর্ষস্থানীয় ৩০টি ঔষধ কোম্পানী যৌথভাবে অংশগ্রহণ ও মতামত আদান-প্রদান করেছে। বাংলাদেশের প্রতিনিধি দলের পক্ষে বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির মহাসচিব এস এম শফিউজ্জামান নেতৃত্ব দেন। অন্যদিকে চীন সরকারের বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট এপিআই কোম্পানীর টেকনিক্যাল ও উর্ধ্বতন কর্মকর্তাগণ আলোচনায় অংশগ্রহণ করেন।
এছাড়াও বোহাই নতুন শিল্পপার্ক এলাকার ব্যবস্থাপনা পরিচালক ও পার্টি সেক্রেটারী মি. লু সিটং এবং চীনে নিযুক্ত বাংলাদেশ সরকারের বাণিজ্যিক প্রতিনিধি মো. মাহফুজুল আলম খান সেমিনারে উপস্থিত ছিলেন ও সংশ্লিষ্ট সরকারের পক্ষ থেকে যাবতীয় সুযোগ-সুবিধার আশ্বাস দেন। উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ০৬-১১-২০১৮ তারিখে মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় এপিআই শিল্প পার্ক-এর উদ্বোধন করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)