আপডেট ৩৮ সেকেন্ড

ঢাকা সোমবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

নিসচা সংবাদ, লিড নিউজ কর্মিদের সাথে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের পারস্পরিক মত বিনিময় বৈঠক

কর্মিদের সাথে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের পারস্পরিক মত বিনিময় বৈঠক

নিরাপদনিউজ : আসছে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯ এবং জাহানারা কাঞ্চনের ২৬তম মৃত্যুবার্ষিকী। দিবসটি পালন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি পালন করছে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি। ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাসব্যাপী কর্মসূচির গতকাল ৯ম দিন পর্যন্ত নিসচা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে ট্রাফিক আইন নিয়ে সচেতনতা সৃষ্টির জন্য নিসচার একটি টিম নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন এর নেতৃত্বে কাজ করেছে।

আজ ১০ম দিনে বৈরী আবহাওয়ার কারণে নির্ধারিত স্থানে ক্যাম্পেইন পরিচালনা করা সম্ভব হয়ে না উঠলেও উক্ত সময়ে নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের তাৎক্ষনিক সিদ্ধান্তে নিসচার প্রধান কার্যালয়ে নিসচা নেতৃবৃন্দদের নিয়ে এক পারস্পরিক মত বিনিময় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গত ৯দিনে রাজধানীর বিভিন্ন সড়কে নিসচা কর্মিরা ট্রাফিক আইন নিয়ে সচেতনতা সৃষ্টির জন্য যে ক্যাম্পেইন পরিচালনা করেছেন এবং এই ক্যাম্পেইন পরিচালনা করতে গিয়ে কর্মিদের নিজেদের কার কি অভিজ্ঞতা অর্জন হয়েছে এর অপর সকলের মতামত প্রকাশ করা হয়। এবং জনমত জরীপ করে কর্মিরা সড়কে শৃংখলা ফেরাতে আগামীতে কি কি করনীয় বলে মনে করেন সেই বিষয়ে নিসচা চেয়ারম্যান সকল কর্মিদের কাছে থেকে মন্তব্য শোনেন এবং নিজের অভিজ্ঞতা ও পরিকল্পনা সম্পর্কে সলকে অবগত করেন ইলিয়াস কাঞ্চন। ইলিয়াস কাঞ্চন তাঁর নিসচা কর্মিদের বলেন, রাস্তায় কাজ করতে গিয়ে প্রথমত আমাদের যে বিষয়টি মনে রাখতে হবে তা হলো ধয্য হারা হওয়া চলবেনা। সামান্যতে মাথা গরম করাও যাবেনা। আমরা অসচেতন মানুষকে সচেতন করার দায়িত্ব নিয়েছি। এই দায়িত্ব পালন করতে গিয়ে অনেক সময় অনেকের বাজে ব্যবহার পেতে পারি তাই বলে মন খারাপ করা যাবেনা। আমাদের মাথা ঠান্ডা রেখে তাঁদের বুঝাতে হবে। এবং সুন্দর ব্যবহার করতে হবে সবার সাথে।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, অন্যদের বুঝানোর আগে কিছু নিয়ম কানুন আমাদের নিজেদেরও সঠিক ভাবে বুঝতে হবে। সড়কে চলার নিয়ম,ট্রাফিক আইন সম্পর্কে যথাযথ জ্ঞান আমাদের মাঝে আগে থাকতে হবে। আমাদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষক রয়েছেন আজ তিনি বিস্তারিত বিষয় আপনাদের জানাবেন। যাতে করে সড়কে আপনারা যারা কর্মিরা কাজ করছেন আপনার কাছে কাজটি করা আরো সহজ হয়। বৈঠকে নিসচা কর্মিরা তাঁরা তাদের এতদিনের কাজের অভিজ্ঞতার ওপর সকলে বক্তব্য প্রদান করেন নিজেদের সমস্যাগুলো কথা তুলে ধরেন এবং আগামী দিনে আরো কি ভাবে কাজ করলে মানুষ সচেতন হবেন সেসব বিষয় নিয়ে নিজেদের মতামত প্রকাশ করেন। বৈঠকে ইলিয়াস কাঞ্চন নিসচা নেতৃবৃন্দদের আগামীদিনের কাজের অপর নানান দিকনির্দেশনা প্রদান করেন। সেই সাথে তিনি সারাদেশ ব্যাপী নিসচা শাখা গুলোকেও এমন কাজ নিয়মিত ভাবে করার আহবান জানান। ইলিয়াস কাঞ্চন বলেন শুধু নিসচা কর্মিরা নয় সচেতন নাগরিক হিসেবে দেশের প্রতিটি মানষের উচিৎ সড়ক দুর্ঘটনা রোধে নিজ নিজ অবস্থান থেকে এভাবে এগিয়ে আসা এবং একে অন্যকে বলে বুঝিয়ে সচেতন করা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)