আপডেট ১৬ মিনিট ২৭ সেকেন্ড

ঢাকা সোমবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

ভ্রমন কলকাতার শহরে নতুন লেক ও বাগিচা

কলকাতার শহরে নতুন লেক ও বাগিচা

নাসিম রুমি, ২২ সেপ্টেম্বর ২০১৯, নিরাপদ নিউজ : কলকাতার প্রাণ কেন্দ্রে ঠিক ধমতলার যে স্থানে, পাচঁতারা হোটেল গ্যান্ড তার উপর প্রান্তে পর্যটকদের জন্য, গত দেড়মাস পূর্বে নতুন একটি ছোট লেক ও বাগিচা ঘেরা একাধিক ফোয়ারা নিয়ে লেকটি পর্যটকদের বিশেষ ভাবে দৃষ্টি আকর্ষণ করছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পর্যটকরা, এই অপূর্ব সুন্দর লেক উপভোগ করতে পারবেন।

কলকাতার শহরে নতুন লেক ও বাগিচার পাশে সাংবাদিক, লেখক ও পর্যটক নাসিম রুমি

তবে প্রেমিক-প্রেমিকার অসংখ্য জুটির জন্য, চারবার লেকের সুন্দর কারুকাজ করা ব্যাঞ্চে বসে লেকটি উপভোগ করতে পারিনি। শতভাগই দখল করে আছেন প্রেমিক-প্রেমিকা জুটিরা। একাধিক প্রেমিক-প্রেমিকার প্রকাশ্যে অশ্লীল দৃশ্য দেখে আমি সত্যিই লজ্জা পেয়ে দৃষ্টি সরিয়ে নিয়েছি।লেকটি সুন্দর এবং কলকাতার প্রাণ কেন্দ্রে হওয়াতে অসংখ্য পর্যটকদের ভীড় হয়। লেকটির সৌন্দর্য্য আরও বৃদ্ধি করেছে অসংখ্য ফোয়ারা এবং মিনি বাগিচাটা।

কলকাতার নিউ মাকের্ট

শহরের প্রাণ কেন্দ্রে এমন একটি দৃষ্টি নন্দন লেক ও বাগিচা পর্যটকদের জন্য বাড়তি আকর্ষণ। কলকাতায় এখন প্রচুন্ড তাপদাহ চলছে। এই তাপদাহ থেকে কিছুটা শীতল হওয়ার জন্য শুধু পর্যটক নয়, পথচারী আশ-পাশের শপিং মলের সেলম্যান এমন কি শপিং মলের কর্ণধারকেও দেখা গেছে, লেকের বাগিচার ছায়ায় মুক্ত বাতাসে নি:শ্বাস নিতে।

ইডেন গার্ডেন এলাকা

আমাদের দেশের কয়েক জন পর্যটকদের দেখলাম, দুই হাতে শপিং এর মালপত্র নিয়ে ঘুরে-ঘুরে বাগিচা ঘেরা লেকটি উপভোগ করছে। বসার আসন না পেয়ে হোটেলে ফিরে যান। দেশীয় পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করে বলছি, কলকাতায় অবস্থান করলে অবশ্যই নিউমার্কেট থেকে মাত্র তিন মিনিট হাঁটার পরেই ধমতলাতে সুন্দর লেকটি উপভোগ করতে পারবেন। কলকাতায় শুধু নতুন এই লেকটি নয়, দেখার মত আরও অনেক কিছুই রয়েছে। এর মধ্যে ইকোটিকা, ইডেন গার্ডেন, হাওরা ব্রীজ, বিদ্যা সাগর ব্রীজ,রবীন্দনাথের নিবাস জোড়াসাঁকো, সাইনসিটি, ভিক্টরিয়া মেমোরিয়াল, নিক্কপার্কসহ আরও কিছু পর্যটক স্থান।

 

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)